Tue. Apr 20th, 2021

63খোলা বাজার২৪ ॥ সোমবার, ২৩ নভেম্বর ২০১৫: তম বিসিএস পরীক্ষার ফলাফল কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। একইসঙ্গে পুনরায় কেন ৩৪তম বিসিএসের মৌখিক পরীক্ষা নেয়ার ব্যবস্থা গ্রহণ করা হবে না তাও জানতে চেয়েছেন আদালত। এ বিষয়ে দায়ের করা এক আবেদনের শুনানি করে বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার এ আদেশ দেন।
আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন নূর উস সাদিক, তিনিই বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন। আগামী চার সপ্তাহের মধ্যে রিটের বিবাদী শিক্ষা মন্ত্রণালয়ের সচিব, পিএসসির চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে বলেও তিনি জানান। সম্প্রতি বিসিএস লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী চৌধুরী জাফর শরীফের করা ৩৪তম বিসিএস’র ফলাফল বাতিল চেয়ে রিট দায়ের করেন।
পরে আদালত থেকে বেরিয়ে রিটকারীর আইনজীবী নূর উস সাদিক সাংবাদিকদের বলেন, ‘নিয়মনুযায়ী মেধাক্রম অনুসারে ফল প্রকাশ করতে হবে। কিন্তু পিএসসির কর্তৃপক্ষ এটা না করে রোল নম্বর অনুসারে ফল প্রকাশ করেছে। এছাড়াও আরো কয়েকটি নিয়ম ভঙ্গ করে ফল প্রকাশ করায়। তাই ক্ষুব্ধ হয়ে হাইকোর্টে এ রিট আবেদনটি দায়ে করেন চৌধুরী জাফর শরীফ। এ রিটের শুনানি করে আজ আদালত এ আদেশ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *