সোম. মে ১৩, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খোলা বাজার২৪, শনিবার, ০৪ জুন ২০১৬ : নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুর natoreইউনিয়নে জাল ভোট দেওয়ার অভিযোগে তিনজনকে আটক করেছে পুলিশ। আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আইয়ুব আলী অভিযোগ করেন, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী শওকত রানা লাবুর সমর্থক আটক ওই তিন ব্যক্তি প্রিজাইডিং অফিসারের সহযোগিতায় ঘোড়া মার্কা প্রতিকে অসংখ্য ব্যালট পেপারে সিল মেরে ব্যালট বাক্সে ফেলেন। এসময় পুলিশ তাদের আটক করে। অপরদিকে বেড়গঙ্গারামপুর কেন্দ্রে আওয়ামীলীগ ও বিএনপি প্রার্থী সমর্থকেরা রামদা, হাসুয়া, ফালা নিয়ে কেন্দ্র দখলের চেষ্টার সময় পুলিশ ও বিজিবি লাঠি চার্জ করে তাদের ছত্র ভঙ্গ করে দেয় । এঘটনায় আহত হয়েছে কমপক্ষে ৫জন। এছাড়া একই ইউনিয়নের পুরুলিয়া কেন্দ্রে আওয়ামীলীগের সমর্থক ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকরা মুখোমুখী অবস্থান করে সংঘর্ষে লিপ্ত হওয়ার চেষ্টার অভিযোগে মোহন নামে এক যুবককে আটক করেছে পুলিশ।
পুলিশ ও প্রত্যক্ষ দর্শি সুত্র জানায় ৬ষ্ঠ ধাপে ভোট গ্রহণের শেষ সময়ে গোপীনাথপুর কেন্দ্রে আওয়ামীলীগের বিদ্রোহী চেয়ারম্যাপ্রার্থী শওকত রানার (ঘোড়া মার্কা) সমথর্ক সুমন, রতন ও আকরাম নামে তিন যুবক প্রিজাইডিং অফিসারের সহযোগিতায় ব্যালট পেপারে সিল মেরে বাক্সে ফেলতে থাকেন। এসময় পোলিং এজেন্ট পুলিশকে বিষয়টি জানালে পুলিশ ওই তিনজনকে আটক করে।
এ বিষয়ে নাটোর-০২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল অভিযোগ করেন, স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস দলীয় প্রার্থীকে সমর্থন না দিয়ে বিদ্রোহী প্রার্থীকে সমর্থন দিয়েছে। তারই কারণে প্রিজাইডিং অফিসারের সহযোগিতায় এধরণের ন্যাক্কারজনক ঘটনা ঘটে। তিনি এঘটনার বিচার সহ ওই কেন্দ্রের ভোট পুনরায় গ্রহণের দাবি জানান। নাটোরের অতিরিক্ত পুলিশ সুপার মুনশী সাহাবুদ্দীন আহমেদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, তিনজনেকে আটক করা হয়েছে। সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। অধ্যাপক আব্দুল কুদ্দুস এ অভিযোগ অস্বীখার করে বলেন , তার বিরুদ্ধে পরিকল্পিত মিথ্যাচার করা হচ্ছে।