শনি. মে ৪, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

তরুন সমাজকে অসাম্প্রদায়ীক ও ধর্ম নিরপেক্ষ দেশার্তবধক চেতনায় উজ্জিবিত করতে এবং তরুন সমাজকে সামাজিক সম্প্রীতি ও সৌহার্দ্য বজায় রাখতে বিভিন্ন ধরনের দক্ষতা বৃদ্ধির লক্ষে অক্সফাম বাংলাদেশ এর সহযোগিতায় দিনাজপুর পল্লীশ্রীর বাস্তবায়নে ইয়ুথ মবিলাইজেশন প্রোগ্রাম “আই এম ওয়ান, আই এম মেনি” (আমি এক এবং অনেক) নামে একটি প্রকল্প শুরু হয়েছে। এ প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার মাহাফুজ জামান আশরাফ।

২৬ অক্টোবর বুধবার দিনাজপুর এফপিএবি মিলনয়তনে পল্লীশ্রীর নির্বাহী পরিচালক শামীম আরা বেগম এর সভাপতিত্বে ইয়ুথ মবিলাইজেশন প্রোগ্রাম “আই এম ওয়ান, আই এম মেনি” (আমি এক এবং অনেক) নামে একটি প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার মাহাফুজ জামান আশরাফ বলেন, অসা¤প্রদায়ীক বাংলাদেশে ধর্মকে অপব্যবহার করে ও সাধারণ মানুষের ধর্মীয় অনুভূতিকে পূজি করে কিছু বিচ্ছিন্ন ও ভিন্ন মতাদর্শ বিশ্বাসী গোষ্ঠী নিজেদের স্বার্থে দ্বন্দ্ব, সংঘাত, নির্যাতন এবং সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে এবং একই সাথে বিভ্রান্তি ছড়াচ্ছে সাধারন মানুষের মধ্যে, এই অশুভ শক্তি বিনষ্ট করছে সামাজিক সহাবস্থান, পারস্পরিক শ্রদ্ধাবোধ ও স¤প্রীতি। সর্বোপরি বাংলাদেশের ভাবমূর্তী নষ্ট করার চেষ্টা করা হচ্ছে।

তিনি বলেন, দেশের তরুন সমাজকে সচেতন ও সম্পৃক্ত করার মাধ্যমে সমাজের সকলের মধ্যে পারস্পরিক শ্রদ্ধাবোধ ও সৌহার্দ্যরে সম্পর্ক বজায় রাখতে এবং ধর্মভিত্তিক ও সামাজিক বৈষম্য প্রতিরোধে একটি ইতিবাচক দৃষ্টিভঙ্গি তৈরির মাধ্যমে ধর্ম নিরপেক্ষ ও অস¤প্রদায়ীক চেতনা স্থায়ীরূপ লাভ করবে। সর্বোপরি বিভিন্ন আত্ম-পরিচয়ের সকল মানুষ সম্মানজনকভাবে সমাজের সকলের সাথে বসবাস সহ মর্যাদাপূর্ণ জীবন লাভ করবে।

সম্মানীত অতিথির বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ মাহফুজুর রহমান, বিশিষ্ট সমাজসেবী বীর মুক্তিযোদ্ধা মোঃ শফিকুল হক ছুটু, নবরূপীর সাধারন সম্পাদক শাহ মোঃ শাহজাহান, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি চিত্ত ঘোষ, সেক্টর কমান্ডারর্স ফোরাম এর সভাপতি আবুল কালাম আজাদ, মহিলা পরিষদের সম্মানীত সদস্য আজাদী হাই, উত্তর বাংলার নির্বাহী পরিচালক জিনাত রহমান প্রমুখ। অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন দিনাজপুর সরকারি কলেজের দর্শন বিভাগের সহকারী অধ্যাপক ড. মাসুদুল হক। স্বাগত বক্তব্য রাখেন প্রোগ্রাম ম্যানেজার শামসুন নাহার। অনুষ্ঠান পরিচালনা করেন পল্লীশ্রীর শামীমা বেগম পপি।