বৃহঃ. মে ২, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

download (1)খােলা বাজার২৪।। মঙ্গলবার, ২৮ মার্চ ২০১৭: রাজধানীর মোহাম্মদপুরে কৃষি মার্কেটের এক ওষুধ ব্যবসায়ী ভাড়াটিয়াকে চুক্তির মেয়াদের ৮ বছর আগেই উচ্ছেদ করেছে দোকানের মালিক। শুধু উচ্ছেদ করেই ক্ষান্ত হননি দোকান মালিক, প্রতিনিয়ত ভাড়াটিয়াকে মেরে ফেলার হুমকিও দিয়ে যাচ্ছেন।

দোকান ভাড়ার আগে চুক্তির পূর্ণ টাকা ও মাসিক ভাড়া সময়মত পরিশোধ করার পরও দোকান মালিকের এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য মোহাম্মদপুর থানায় অভিযোগ করেন ভুক্তভোগী আব্দুর রশিদ মিয়া।

অভিযোগে জানা গেছে, ৬ জন কর্মচারী ও প্রায় ৫ কোটি টাকার সুনাম নিয়ে ব্যবসা করে আসছিলেন। ভুক্তভোগী আব্দুর রশিদ ২০১৫ সালের ১ জানুয়ারি বেলাল হোসেন নামের এক ব্যক্তির কাছ থেকে ২০ লাখ টাকা অগ্রিম ও মাসে ১ লাখ ১০ হাজার টাকায় ১০ বছরের জন্য ভাড়া নেন। পরে তিনি প্রায় ১০ লাখ টাকা খরচ করে দোকোনের ডেকোরেশন করেন।

 

Gate20170328101404কিন্তু চুক্তির এক বছর যেতে না যেতেই দোকানের মালিক বেলাল ২০১৬ সালে ৯ সেপ্টেম্বর দোকান থেকে ভাড়াটিয়াকে উচ্ছেদের হুমকি দেন। এ অবস্থায় ভাড়াটিয়া ওই সময় মোহাম্মদপুর থানায় একটি জিডি করেন। এরই ধারাবাহিকতায় গত ২২ ফেব্রুয়ারি বেলাল তার ১০/১৫ জন সাঙ্গপাঙ্গ নিয়ে ৬ কর্মচারীকে বের করে দিয়ে দোকানে তালা মেরে দেন। ঘটনা জানার পরপরই ভাড়াটিয়া আসলে তাকেও হত্যার হুমকি দিয়ে চলে যান।
ভুক্তভোগী আব্দুর রশিদের অভিযোগ, চুক্তির মেয়াদ শেষ হতে আরও ৮ বছর বাকি। চুক্তি মোতাবেক তার সব পাওনা পরিশোধ করে আসছি। কিন্তু আমার ব্যবসায়িক সাফল্য দেখে সে ঈর্শ্বান্বিত হয়ে সন্ত্রাসীরা তাকে দোকান থেকে উচ্ছেদ করেছে। এছাড়াও প্রায়ই তাকে ফোনেসহ বিভিন্ন স্থানে হত্যার হুমকি দিয়ে আসছে।

তিনি আরও অভিযোগ করেন, দোকানে প্রায় দুই কোটি টাকার ওষুধ রয়েছে। এগুলো নষ্ট হয়ে যাচ্ছে।

এ বিষয়ে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেছেন ভুক্তভোগী ভাড়াটিয়া আব্দুর রশিদ।