শুক্র. মে ৩, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলা বাজার২৪। সোমবার , ২৭ নভেম্বর, ২০১৭: কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউটের দু’টি ছাত্রাবাস দীর্ঘ এক বছর বন্ধ থাকায় দূর্ভোগ পোহাতে হচ্ছে শিক্ষার্থীদের। ছাত্রাবাস দুইটি খুলে দেয়ার দাবিতে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

রোববার সকাল ১১টায় ইনস্টিটিউটের সামনে এ কর্মসূচী পালিত হয়। মানববন্ধন ও সমাবেশ শেষে শিক্ষার্থীরা টায়ার জ্বালিয়ে প্রতিবাদ জানান। সমাবেশে বক্তারা দীর্ঘদিন ধরে বন্ধ হোস্টেল খুলে দেয়ার দাবী জানিয়ে বিক্ষোভ করেন।

শিক্ষার্থীরা জানান, ২০১৬ সালের নভেম্বরে ইনস্টিটিউটের লালনশাহ ও মীর মশাররফ হোসেন ছাত্রবাস ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। লালনশাহ হলের ছাত্রলীগ নেতা ইমরান হোসেন ইমন ও মীর মোশাররফ হোসেন হলের ছাত্রলীগ নেতা অনু আরেফিনের অধিপাত্য বিস্তারকে কেন্দ্র করে ওই সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষে এক ছাত্র নিহত হলে কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য হোস্টেল বন্ধ ঘোষণা করেন। দীর্ঘ এক বছর বন্ধ থাকলেও কর্তৃপক্ষ হোস্টেল দুইটি খুলে দেয়ার কোন উদ্যোগ নেয়নি বলে অভিযোগ করেন সাধারন শিক্ষার্থীরা। এদিকে ছাত্রাবাস দুইটি বন্ধ থাকায় সমস্যায় পড়তে হয়েছে সাধারণ শিক্ষার্থীদের।

৫ম সেমিস্টারের ছাত্র কে এম রাইয়ান রহমান জানান, দীর্ঘদিন যাবত ইনস্টিটিউটের হোস্টেল দুইটি বন্ধ থাকায় গরীব ছাত্র ছাত্রীরা ক্যাম্পাসে থাকতে পারছে না। বাইরে থেকে তাদের পড়াশোনা করা সম্ভব হচ্ছে না। কলেজ কর্তৃপক্ষকে একাধিকবার বলেও কোন লাভ হয়নি। তাই বাধ্য হয়েই আন্দোলনে নামতে হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *