Friday , November 22 2019
ব্রেকিং নিউজ :

Home / শীর্ষ সংবাদ / উপজেলায় শেষ ধাপের ভোট ১৮ জুন

উপজেলায় শেষ ধাপের ভোট ১৮ জুন

খােলাবাজার ২৪,বৃহস্পতিবার ,০৯মে ২০১৯ঃ আগামী ১৮ জুন উপজেলা পরিষদের পঞ্চম ও শেষ ধাপের নির্বাচন অনুষ্ঠিত হবে। আজ বৃহস্পতিবার নির্বাচন কমিশন এই নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন ইসির যুগ্ম-সচিব এসএম আসাদুজ্জামান। এ দফায় ভোট হবে ১৬টি উপজেলায়।

ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ২১ মে, যাছাই-বাছাই ২৩ মে, প্রার্থিতা প্রত্যাহার ৩০ মে। প্রতীক বরাদ্দ ৩১ মে এবং ওই দিন থেকেই প্রার্থীরা প্রচারণা শুরু করতে পারবেন।

পঞ্চম ধাপে যে উপজেলাগুলোতে নির্বাচন হবে সেগুলো হচ্ছে— শেরপুরের নকলা, নাটোরের নলডাঙ্গা, সিরাজগঞ্জের কামারখন্দ, গাইবান্ধার সুন্দরগঞ্জ, পটুয়াখালীর রাঙ্গাবালী, বরগুনার তালতলী, গাজীপুর সদর, নারায়ণগঞ্জের বন্দর, মাদারীপুর সদর, রাজবাড়ীর কালুখালী, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর ও বিজয়পুর, কুমিল্লার আদর্শ সদর ও আদর্শ দক্ষিণ এবং নোয়াখালী সদর উপজেলা।

এর আগে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চার ধাপে ভোট অনুষ্ঠিত হয়। ওই ধাপগুলোতে ৪১৮টি উপজেলা পরিষদে ভোট অনুষ্ঠিত হয়। ওই ধাপগুলোতে ৪৬৫টি উপজেলায় ভোটের তফসিল দিলেও বিভিন্ন কারণে ১৭টির ভোট স্থগিত হয়। অবশ্য আগে স্থগিত ১৭টির মধ্যে ৫টির ভোট হয়েছে।

এসএ/

Print Friendly, PDF & Email

About kholabazar 24