Tuesday , February 25 2020
ব্রেকিং নিউজ :

Home / তথ্য প্রযুক্তি / চীনে স্মার্টফোন উৎপাদন বন্ধ করল স্যামসাং

চীনে স্মার্টফোন উৎপাদন বন্ধ করল স্যামসাং

খােলাবাজার ২৪,শনিবার,০৫অক্টোবর,২০১৯ঃ  চীনের স্মার্টফোন বন্ধ করার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে শীর্ষ স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। শুক্রবার (৪ অক্টোবর) এক ইমেইলে দক্ষিণ কোরিয়ান টেক জায়ান্ট স্যামসাং ইলেকট্রনিক্স বলেছে, চীনে আর কোনো স্মার্টফোন উৎপাদন করবে না তারা।

স্যামসাং জানিয়েছে, চীনের দক্ষিণাঞ্চলীয় হুইঝোতে তাদের যে স্মার্টফোন উৎপাদন কারখানাটি ছিল গত মাসে তা বন্ধ করে দেয়া হয়েছে। হুইঝোতে স্যামসাং ইলেকট্রনিক্সের কার্যক্রম একেবারে বন্ধ করার সিদ্ধান্তটি ছিল বেশ জটিল।

চীনের প্রতিনিয়ত বাজার হারাচ্ছে স্যামসাং। চীনের স্থানীয় স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো এখন গোটা বিশ্বের বাজার ধরে ফেলেছে। সেই তালিকায় আছে চীনের শীর্ষ ও বিশ্বের প্রথম পাঁচটি স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানের দুটি হুয়াওয়ে ও শাওমি। স্যামসাং বেশ কয়েক বছর ধরেই এমনটা আঁচ করতে পেরে তাদের কারখানাগুলো চীন থেকে সরিয়ে প্রতিবেশী দেশগুলো বিশেষ করে ভিয়েতনামে স্থানান্তরিত করছিল।

সামসাং বলছে, বন্ধ কারখানাটির উৎপাদন যন্ত্রগুলো বৈশ্বিক উৎপাদন কারখানাগুলোতে বণ্টন করা হবে। বৈশ্বিক উৎপাদন কৌশল ও বাজার চাহিদা বিবেচনা করে এ সিদ্ধান্ত নেয়া হবে।

বিশ্বের শীর্ষ ইলেকট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠানটি এখন চীনের সঙ্গে তুমুল প্রতিযোগিতার মুখোমুখি।

Print Friendly, PDF & Email

About kholabazar 24