শুক্র. এপ্রি ১৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলাবাজার ২৪,মঙ্গলবার ,০৮ অক্টোবর,২০১৯ঃ বাংলাদেশের প্রাকৃতিক গ্যাস ভারতকে দেয়া হচ্ছে না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। আজ মঙ্গলবার দুপুরে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের পাশে নির্মাণাধীন আউটার স্টেডিয়াম পরিদর্শনকালে তিনি একথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিভিন্ন গণমাধ্যমে খবর হয়েছে আমাদের দেশ থেকে ভারত গ্যাস দিচ্ছে এমন তথ্য ভুল, আমরা রি-এক্সপোর্ট করব
প্রধানমন্ত্রীর ভারত সফরের সময় থেকেই দেশের রাজনীতিতে ভারতে গ্যাস বিক্রির বিষয়টি বেশ আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে। এ নিয়ে সরকারের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো বক্তব্য না দেয়ায় বেড়েই চলছে সমালোচনা।

এঅবস্থায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সিলেট সফরে এলে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন,আমরা বাংলাদেশের গ্যাস ভারতে দিচ্ছি না। এখানে তথ্যটা ভুল। আমরা কোত্থেকে বিক্রি করব গ্যাস? মূলত আমরা বিদেশ থেকে গ্যাস এনে এটা প্রক্রিয়াজাত করে সিলিন্ডারে ঢুকাব। সেই গ্যাস আমরা ভারতকে দেব। এতে আমাদের মার্কেট বড় হবে। দেশের উন্নতি হবে। আমাদের লাভ, আমরা রি-এক্সপোর্ট করছি।

মন্ত্রী বলেন, অনেকের ধারণা, আমরা নিজেদের গ্যাস দিয়ে দিচ্ছি। নো ওয়ে, আমরা এটা রি-এক্সপোর্ট করব, এটা দুনিয়ার সব দেশেই হয়।এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও সিলেট মহানগর সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, সহ-সভাপতি সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এরপর দুপুর আড়াইটায় বড় ভাই সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে সঙ্গে নিয়ে পররাষ্ট্রমন্ত্রী সিলেট নগরের জিন্দাবাজারে ওয়েস্ট ওয়ার্ল্ড শপিং সেন্টারে নিজের আঞ্চলিক কার্যালয়ের ফিতা কেটে উদ্বোধন করেন।