শুক্র. এপ্রি ১৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলাবাজার ২৪,মঙ্গলবার ,০৮ অক্টোবর,২০১৯ঃ রাজু ভাস্কর্যের সামনে আবরারের গায়েবানা জানাজা ও প্রতীকী কফিন মিছিল বের করেন বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার দুপুর ১২ টার দিকে অনুষ্ঠিত জানাজায় ঢাকা বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও অংশ নেন। পরে আবরারে প্রতীকী লাশ নিয়ে মিছিল করেন শিক্ষার্থীরা।

মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) থেকে শুরু হয়ে ফুলার রোড ও বুয়েট হয়ে আবার টিএসসি হয়ে শাহবাগ ঘুরে এসে রাজু ভাস্কর্যের সামনে শেষ হয়। এই সময় সেখানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক।বক্তব্য নুরুল হক আবরার হত্যার বিচারের জন্য বিশেষ ট্রাইব্যুনাল গঠন এবং বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান। তিনি বুয়েটের শেরে বাংলা হলের প্রভোস্টের পদত্যাগ দাবি করেন।

ভিপি নুরুল দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে সন্ত্রাস বিরোধী আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান। তিনি বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে মেধা অনুযায়ী সিট বরাদ্দ দেওয়া এবং গণ রুম, গেস্ট রুম ‘কালচার’ বন্ধেরও দাবি জানানন এবং কাল বুধবার দুপুর ১২ টায় রাজু ভাস্কর্যের সামনে কালো পতাকা মিছিলের কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।