Saturday , March 14 2020
ব্রেকিং নিউজ :

Home / জাতীয় / চীন থেকে আর কোনো বাংলাদেশিকে ফেরত আনা হবে নাঃ স্বাস্থ্যমন্ত্রী

চীন থেকে আর কোনো বাংলাদেশিকে ফেরত আনা হবে নাঃ স্বাস্থ্যমন্ত্রী

খােলাবাজার২৪,বৃহস্পতিবার,০৬ফেব্রুয়ারি,২০২০ঃ স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক জানিয়েছেন, চীন থেকে আর কোনো বাংলাদেশিকে দেশে ফেরত আনা হবে না।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে করোনা ভাইরাস সংক্রান্ত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আত্মীয়স্বজন ও দেশের স্বার্থে উহানসহ চীনের করোনা ভাইরাস আক্রান্ত এলাকায় থাকা বাংলাদেশি নাগরিকদের দেশে ফিরতে নিরুৎসাহিত করা হচ্ছে।’

চীনা নাগরিকদের সম্পর্কে তিনি বলেন, চীনা নাগরিকদের বাংলাদেশে আসতে হলে ভিসা নেওয়ার পাশাপাশি মেডিকেল সার্টিফিকেট দেখাতে হবে। এ ছাড়া অনঅ্যারাইভ্যাল ভিসা বন্ধ করা হয়েছে সাময়িক সময়ের জন্য।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে এখনও করোনা ভাইরাসে আক্রান্ত কাউকে শনাক্ত করা হয়নি। হাসপাতাল, চিকিৎসক, নার্স প্রস্তুত। করোনাভাইরাস দেখা দিলে তা ছড়িয়ে যাওয়া রোধে সব প্রস্তুতি নেওয়া হয়েছে।

এ সময় মাস্ক ব্যবহারের বিষয়ে তিনি বলেন, সুস্থ ব্যক্তির এ মুহূর্তে মাস্ক পরার কোনো প্রয়োজন নেই।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, পরিবার পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক কাজী আ খ ম মহিউল ইসলাম, অতিরিক্ত সচিব মো. হাবিবুর রহমান, অতিরিক্ত সচিব সিরাজুল ইসলামসহ অন্যান্যরা।

প্রসঙ্গত, চীনের উহান থেকে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। প্রাণঘাতী এই করোনাভাইরাসে এ পর্যন্ত ৫৬৪ জনের মৃত্যু হয়েছে।

Print Friendly, PDF & Email

About kholabazar 24