Friday , March 13 2020
ব্রেকিং নিউজ :

Home / খেলাধুলা / ব্যাটিং সহায়ক উইকেটকে কাজে লাগাচ্ছেন পাকিস্তানী ব্যাটসম্যানরা

ব্যাটিং সহায়ক উইকেটকে কাজে লাগাচ্ছেন পাকিস্তানী ব্যাটসম্যানরা

খােলাবাজার২৪,শনিবার,০৮ফেব্রুয়ারি,২০২০ঃ যে উইকেটে গতকাল ম্যাচের প্রথম দিনে বাংলাদেশি ব্যাটসম্যানরা খাবি খেয়েছে, সেই উইকেটেই আজ ওয়ানডে স্টাইলে খেলছে স্বাগতিক পাকিস্তান। সকালে দুই উইকেট তুলে নিয়ে আবু জায়েদ একটু আশা জাগিয়েছিলেন, কিন্তু সেটুকুই। এরপর পাকিস্তানি ব্যাটসম্যানরাই দাপট দেখিয়ে যাচ্ছে। সেঞ্চুরি তুলে নিয়েছেন ওপেনার শান মাসুদ। হাফ সেঞ্চুরি করে এগিয়ে যাচ্ছেন বাবর আজম। তৃতীয় উইকেট জুটি একশ ছাড়িয়ে গেছে। পাকিস্তানের স্কোর ২ উইকেটে ২০৫ রান।

রাওয়ালপিন্ডি টেস্টের দ্বিতীয় দিনে প্রথম সেশনে এখন পর্যন্ত তিন পেসার আর এক স্পিনার ব্যবহার করেছেন মুমিনুল হক। তবে প্রভাব বিস্তার করতে পেরেছেন শুধুমাত্র আবু জায়েদ রাহি। পাকিস্তানের দলীয় ২ রানেই প্রথম সাফল্য এনে দেন তিনি। রাহির বলে উইকেটকিপার লিটন দাসের গ্লাভসবন্দি হন আবিদ আলী (০)। এরপর ৯১ রানের জুটি গড়েন শান মাসুদ আর আজহার আলী। ৫৯ বলে ৩৪ রান করা পাকিস্তান অধিনায়ক আজহারকে নাজমুল হোসেন শান্তর তালুবন্দি করে জুটি ভাঙেন আবু জায়েদ।

এর আগে টেস্টের নিজেদের প্রথম বাংলাদেশ অল-আউট হয় মাত্র ২৩৩ রানে। টস হেরে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩ রানেই প্যাভিলিয়নে ফিরে যান দুই ওপেনার তামিম ইকবাল আর অভিষিক্ত সাইফ হাসান। তামিম মোহাম্মদ আব্বাসের বলে এলবিডাব্লিউ হয়ে ফিরেন মাত্র ৩ রানে। অন্যদিকে শাহিন শাহ আফ্রিদির বলে ‘ডাক’ মেরে বিবর্ণ হয় সাঈফের অভিষেক। অথৈ সমুদ্রে পড়া দলকে নতুন আশা দেখান অধিনায়ক মুমিনুল হক আর নাজমুল হোসেন শান্ত। তাদের জুটিতে আসে ৫৯ রান। শাহিন শাহ আফ্রিদির দ্বিতীয় শিকার হয়ে ফিরেন ৫৯ বলে ৫ বাউন্ডারিতে ৩০ রান করা মুমিনুল।

১১০ বলে ৪৪ রান করা শান্ত মোহাম্মদ আব্বাসের শিকার হয়ে ফিরে যান। শাহিন আফ্রিদির তৃতীয় শিকার হওয়ার আগে মাহমুদউল্লাহর সংগ্রহ ২৫ রান। বিপিএলে দুর্দান্ত খেলা লিটন দাস ৭ চারে ৩৩ রানে হারিস সোহেলের বলে এলবিডাব্লিউ হয়ে যান। হারিস সোহেলের দ্বিতীয় শিকার ৭২ বলে ২৪ রান করা তাইজুল ইসলাম। নবম ব্যাটসম্যান হিসেবে নাসিম শাহর বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে আউট হন ১৪০ বলে ৬৩ রান করা মিঠুন। বাংলাদেশের ইনিংসের একমাত্র হাফ সেঞ্চুরিয়ান তিনি। ৫৩ রানে ৪ উইকেট নিয়েছেন শাহিন শাহ আফ্রিদি। ২টি করে নিয়েছেন মোহাম্মদ আব্বাস আর হারিস সোহেল।

Print Friendly, PDF & Email

About kholabazar 24