Monday , July 13 2020
ব্রেকিং নিউজ :

Home / অন্যরকম / ঈদে সাতদিন কঠোরভাবে যানবাহন নিয়ন্ত্রণ

ঈদে সাতদিন কঠোরভাবে যানবাহন নিয়ন্ত্রণ

 

খােলাবাজার২৪, বুধবার ১৩ মে, ২০২০: চলমান করোনা পরিস্থিতির মধ্যে ঈদের ছুটিসহ সাধারণ ছুটি ৩০ মে পর্যন্ত বাড়িয়েছে সরকার। আর এ ছুটির মধ্যে ঈদের আগে ও পরে মোট সাতদিন যানবাহন কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে।

বুধবার (১৩ মে) জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, সাধারণ ছুটি ও ঈদের ছুটি মিলে আমরা ছুটি ৩০ মে পর্যন্ত বাড়িয়েছি। কাল এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি হবে। তবে ঈদের আগে চারদিন, ঈদের দিন ও ঈদের পরের দুই দিন যানবাহন চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে।

তিনি বলেন, এবার ঈদ যে যেখানে আছেন সেখানে থেকেই করবেন। সেজন্যই যানবাহন নিয়ন্ত্রণে এই সাতদিন কঠোরতা থাকবে। ঈদের সেই ছুটির মধ্যে দূরের কোন যাত্রা করারও সুযোগ থাকবে না।

সরকারি ক্যালেন্ডার অনুযায়ী, এ বছর সম্ভাব্য ঈদের ছুটি ২৪, ২৫ ও ২৬ মে। এর আগে ২১ মে শবে কদর এবং ২২ ও ২৩ মে সাপ্তাহিক ছুটি মিলে সাধারণভাবেই ঈদের ছুটি হবে ছয় দিন। এ ছুটির পর কার্যদিবস ২৭ ও ২৮ মে। এর পর ২৯ ও ৩০ মে সাপ্তাহিক ছুটি।

করোনাভাইরাসের কারণে প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি দেওয়া হয়েছিল। এরপর ছুটি বাড়িয়ে তা ১১ এপ্রিল করা হয়। ছুটি তৃতীয় দফা বাড়িয়ে করা হয় ১৪ এপ্রিল পর্যন্ত। চতুর্থ দফায় ছুটি বাড়ানো হয় ২৫ এপ্রিল পর্যন্ত। পঞ্চম ধাপে ২৬ এপ্রিল থেকে ০৫ মে পর্যন্ত ও ষষ্ঠ দফায় ৬ মে থেকে ১৬ মে পর্যন্ত ছুটি বাড়ানো হয়।

Print Friendly, PDF & Email

About kholabazar 7x24