Monday , July 13 2020
ব্রেকিং নিউজ :

Home / বিনোদন / শিল্পীদের দুস্থ বলায় ক্ষুব্ধ পপি

শিল্পীদের দুস্থ বলায় ক্ষুব্ধ পপি

খােলাবাজার২৪,মঙ্গলবার ১৬ জুন, ২০২০: করোনার কারণে ঘোষিত লকডাউনের জেরে দেশের অন্য সেক্টরগুলোর মতো বিনোদন জগতেও অচলাবস্থা। এতে বেশি বিপাকে পড়েছেন দৈনিক মজুরিতে কাজ করা শিল্পী ও কলাকুশলীরা। করোনার এই দুর্দিনে সেসকল ‘দুস্থ’ শিল্পীদের কয়েক ধাপে অর্থ ও খাদ্য সহায়তা দিয়েছে চলচ্চিত্রের বিভিন্ন সংগঠন। ব্যক্তিগত ভাবেও অনেক বিত্তবান তারকা সাহায্যের হাত বাড়িয়েছেন। এখনো দিচ্ছেন।

চলচ্চিত্রের বিভিন্ন সংগঠন ও তারকাদের এহেন কাজে অন্যদের মতো খুশি একাধিক জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী জনপ্রিয় অভিনেত্রী সাদিকা জাহান পপিও। তবে শিল্পীদের দুস্থ বলায় এবং সাহায্য করে তার ছবি তুলে ফলাও করে প্রচারের কারণে সংগঠনগুলোর প্রতি নায়িকা ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন। সম্প্রতি একটি সাক্ষাৎকারে এই ধরনের কাজকে তিনি শিল্পীদের জন্য অপমানজনক ও আপত্তিকর বলে উল্লেখ করেছেন।

পপির কথায়, ‘সমিতিগুলোর কর্মকাণ্ড ও শব্দ চয়ন নিয়ে আমার আপত্তি আছে। কারণ, শিল্পীরা কখনো দুস্থ হয় না। হয়তো সাময়িক অসুবিধা বা অভাবে থাকে। তাদের সামান্য খাবার দিয়ে ছবি তুলে সেসব রেখে দেয়া, এরপর গণমাধ্যম ও সোশ্যাল মিডিয়ায় প্রচার করাটা আমার কাছে অপমানজনক ও আপত্তিকর মনে হয়েছে। শিল্পীদের ব্যাপারে মানুষের আগ্রহ এমনিতেই একটু বেশি। তাই তাদের সাহায্যের কাজটা গোপনে করা যেত।’

 

দেশে লকডাউন ঘোষণার পর নায়িকা পপিও ব্যক্তিগত ভাবে মানুষকে সাহায্য করেছেন। দিয়েছেন মাস্ক, হ্যান্ড গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজারসহ বিভিন্ন প্রয়োজনীয় সামগ্রী। তবে এসব উপকরণ নায়িকা বিতরণ করেছেন নিজ জেলা খুলনাতে তার এলাকার মানুষের মধ্যে। পাশাপাশি সেখানকার মানুষকে নানা ভাবে সচেতনও করেছেন। দেশে লকডাউন ঘোষণার পর থেকেই নায়িকা খুলনাতে আটকে রয়েছেন।

এদিকে শর্ত সাপেক্ষে অল্প বিস্তরে শুরু হয়েছে নাটক ও সিনেমার শুটিং। তবে খুব সহসাই পপি খুলনা থেকে ঢাকায় ফিরছেন না। এর কারণ হিসেবে ‘বস্তির রানি সুরিয়া’ বলেন, ‘করোনায় সারা পৃথিবী আক্রান্ত। ঢাকা বা খুলনা সব জায়গাই সমান ঝুঁকিপূর্ণ। এই সময়টা বরং কাছের মানুষদের সঙ্গেই কাটাতে চাই। তাছাড়া ঢাকার ফ্ল্যাটের চেয়ে আমার বাড়ির পরিসরটা বেশ বড়, দম নেয়ার জন্যও ভালো। ঢাকায় এই পরিবেশ কোথায় পাব?’

লকডাউন ঘোষণার আগে দুটি নতুন ছবিতে কাজের ব্যাপারে দুজন পরিচালকের সঙ্গে কথাবার্তা চলছিল ‘কুলি’ দিয়ে চলচ্চিত্রে অভিষেক হওয়া পপির। কিন্তু করোনার কারণে থেমে আছে দুটি ছবির আলোচনাই। তবে সবকিছু স্বাভাবিক হলে আবারও ক্যামেরার সামনে দাঁড়াবেন বলে জানান পপি। সেই দিনের অপেক্ষায় নায়িকার ভক্তরা।

Print Friendly, PDF & Email

About kholabazar 24