Thursday , July 2 2020
ব্রেকিং নিউজ :

Home / জাতীয় / বছর শেষে বা শুরুতে আসবে করোনার টীকা

বছর শেষে বা শুরুতে আসবে করোনার টীকা

 

corona vaction

তিনি বলেছেন, এ বছরের শেষ নাগাদ অথবা আগামী বছরের শুরুর দিকে চলে আসবে করোনা ভাইরাসের টীকা। বিষয়টি এখন ‘যদি’র প্রশ্ন নয়, বিষয়টি হলো এই টীকা কখন আসবে সেটা এবং আমি বিশ্বাস করি এ সময়ের মধ্যে চলে আসবে এই টীকা। সরকারের সংক্রামক ব্যাধি বিষয়ক শীর্ষ এই বিশেষজ্ঞ মঙ্গলবার প্রতিনিধি পরিষদে স্বাক্ষ্য দেন। সেখানে তিনি এসব কথা বলেন।

ওদিকে যুক্তরাষ্ট্রে টানা চতুর্থ দিনের মতো করোনা ভাইরাস সংশ্লিষ্ট মৃত্যুর সংখ্যা কমেছে মঙ্গলবার। এ খবর দিয়েছে অনলাইন ইন্ডিপেন্ডেন্ট।

মঙ্গলবার বিশ্ব স্বাস্থ্য সংস্থা রিপোর্ট করেছে যে, বিগত চারদিনে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা কমে আসছে।
শুক্রবার সেখানে মারা গেছেন ৭৭০ জন। শনিবার ৭৩৩ জন। রোববার ৬৯০ জন। সোমবার ৫৫৮ জন এবং মঙ্গলবার মারা গেছেন ৩০৮ জন। হাউজ এনার্জি এন্ড কর্মাস কমিটির এই শুনানিতে ড. অ্যান্থনি ফাউসি ছাড়াও উপস্থিত ছিলেন ফুড এন্ড ড্রাগ এডমিনিস্ট্রেশনের (এফডিএ) কমিশনার স্টিফেন হ্যান, সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল এন্ড প্রিভেনশনের পরিচালক রার্ট রেডফিল্ড এবং স্বাস্থ্য বিষয়ক অ্যাসিসট্যান্ট সেক্রেটারি ব্রেট গিরোইর।

সেখানে শুনানিতে তারা সবাই বলেছেন, প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পকে কখনোই তারা করোনা পরীক্ষা কমিয়ে আনার পরামর্শ দেন নি।

উল্লেখ্য, ওকলাহোমার তুলসা’তে নির্বাচনী জনসভায় ট্রাম্প বলেছেন, করোনা বিষয়ক টাস্কফোর্স তাকে বলেছেন, করোনা পরীক্ষা কমিয়ে আনতে। কারণ, পরীক্ষা করা হলে অনেক বেশি করোনা রোগী শনাক্ত হয়।
ট্রাম্পের এমন বক্তব্যের জবাবে ড. অ্যান্থনি ফাউসি বলেন, আমাদের কেউই প্রেসিডেন্টকে এমন পরামর্শ দিই নি। প্রকৃতপক্ষে আমরা আরো বেশি পরীক্ষা করার পক্ষে।

Print Friendly, PDF & Email

About kholabazar 24