Thursday , October 22 2020
ব্রেকিং নিউজ :

Home / জাতীয় / যেসব অঞ্চলে আজ ভারী বৃষ্টি হতে পারে

যেসব অঞ্চলে আজ ভারী বৃষ্টি হতে পারে

খােলাবাজার২৪,শনিবার২৬ সেপ্টেম্বর,২০২০: আজ শনিবার বংপুর, রাজশাহী, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারী ধরণের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। সেই সঙ্গে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, চট্টগ্রাম, ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়া থেকে মাঝারী ধরণের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। গতকাল শুক্রবার সন্ধ্যা ৬ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এমনটি বলেছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তর জানায়, দক্ষিণ, দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা-ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

গতকাল শুক্রবার সন্ধ্যা ৬টায় ঢাকার বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৯ শতাংশ। আজ শনিবার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৫ টা ৪৯ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫ টা ৫০ মিনিটে। সারাদেশে রাতের তাপমাত্রা কিছুটা হ্রাস পেলেও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়ার সার সংক্ষেপে বলা হয়েছে, মৌসুমী বায়ুর অক্ষ পাঞ্চাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, হিমালয় পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় বিরাজ করছে।

গতকাল শুক্রবার দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে নীলফামারীর ডিমলায় ১৭৮ মিলিমিটার। সর্বোচ্চ তাপমাত্রা ছিল টাঙ্গাইলে ৩৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং চট্টগ্রামের সন্দ্বীপ এবং সীতাকুন্ডে ২৪ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস।

আজ শনিবার সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও পার্শ্ববর্তী এলকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকার আকাশ আংশিক মেঘলা থেকে মেঘলা থাকতে পারে। এ সময় হালকা থেকে মাঝারী ধরণের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। বাতাস দক্ষিণ, দক্ষিণ-পূর্ব দিক দিয়ে ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বয়ে যেতে পারে। সকাল ৬টায় ঢাকার বাতাসের আর্দ্রতা ছিল ৮৯ সেলসিয়াস। এ সময় ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ৩১ দশমিক ৮ এবং সর্বনিন্ম তাপমাত্রা ২৭ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। গত ৬ ঘণ্টায় রাজধানীতে সামান্য বৃষ্টিপাত হয়েছে।

Print Friendly, PDF & Email

About kholabazar 24