Saturday , October 24 2020
ব্রেকিং নিউজ :

Home / শীর্ষ সংবাদ / ২৪ ঘণ্টায় দেশে করোনায় আরও ২৭ মৃত্যু নতুন শনাক্ত ১৪৪২ জন

২৪ ঘণ্টায় দেশে করোনায় আরও ২৭ মৃত্যু নতুন শনাক্ত ১৪৪২ জন

খােলাবাজার২৪, সোমবার ০৫ অক্টোবর,২০২০: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে পাঁচ হাজার ৩৭৫ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৪৪২ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ৭০ হাজার ১৩২ জনে।

সোমবার (৫ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় ১০৯টি পরীক্ষাগারে ১১ হাজার ৮০৯টি নমুনা সংগ্রহ ও ১১ হাজার ৭৬৭টি নমুনা পরীক্ষা করা হয়। একই সময়ে করোনা ভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৪৪২ জন।

ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ৭০ হাজার ১৩২ জনে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ এক হাজার ৪৩১টি।

বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ১২ দশমিক ২৫ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৮ দশমিক ৪৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৬ দশমিক ৫১ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ২৭ জনের মধ্যে ১৭ জন পুরুষ ও নারী ১০ জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ১৮ জন, চট্টগ্রাম বিভাগে চার জন, খুলনা বিভাগে তিন জন। এছাড়া রাজশাহী ও বরিশাল বিভাগে এক জন করে দুই জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে ২৫ জন ও বাড়িতে মারা গেছেন দুই জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আট জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিন জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এক জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে এক জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৭৩ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৩২০ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৮২ হাজার ১৯০ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৬৮ হাজার এক জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৪ হাজার ১৮৯ জন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

Print Friendly, PDF & Email

About kholabazar 24