Saturday , October 24 2020
ব্রেকিং নিউজ :

Home / ফিচার / দিকে দিকে আলো ছড়াচ্ছে কাশফুল

দিকে দিকে আলো ছড়াচ্ছে কাশফুল

খােলাবাজার২৪, সোমবার ০৫ অক্টোবর,২০২০: এসেছে শরৎ। আকাশে সাদা মেঘের ভেলা। গনগনে সূর্যটা বুকে নিয়েও আকাশের রং এখন শান্ত নীল। শরতের শুভ্রতা ছড়িয়ে পড়ছে সবুজ ঘাসের বনে। দিকে দিকে আলো ছড়াচ্ছে কাশফুল। রোদের ঝলকানির পাশেই মেঘের ছায়া। মেঘ ও রোদের লুকোচুরি খেলায় বৃষ্টিও অংশ নিচ্ছে। এমন দিনে আপনাকে স্বাগত জানাতে কাশফুল শুভ্র ডালি সাজিয়ে বসে থাকে। নাগরিক ব্যস্ততার মাঝেও একটু সময় করে ঘুরে আসতে পারেন কাশফুলের রাজ্য থেকে। আর অনেকেই ঘুরতে যান সিলেটে। তাই সহজেই ঘুরে আসতে পারেন সিলেটের দক্ষিণ সুরমার কাশফুলের রাজ্য থেকে।

যা দেখবেন

সিলেট নগরের দক্ষিণ সুরমায় গোটাটিকর রোডে গেলে দেখতে পাবেন কাশফুলের রাজত্ব। রাস্তা ধরে ভেতরের দিকে যত যাবেন, ততই আপনি মুগ্ধ হবেন। রাস্তার দুপাশে কাশফুলগুলো মাথা নুয়ে আপনাকে স্বাগত জানাবে। কোথাও কোথাও বাড়ি নির্মাণের জন্য ফেলে রাখা বালুর মধ্যে গুচ্ছ গুচ্ছ কাশফুল দেখে মনে হবে, প্রকৃতি আপনার মনের প্রশান্তির জন্য এ রূপে সেজেছে। শেষ প্রান্তের দুদিকে সাজানো কাশফুল দেখে মনে হবে, যেন আপনি দাঁড়িয়ে আছেন কাশফুলের রাজ্যে। যত দূর চোখ যায়, তত দূর কাশের শুভ্রতা। রেললাইনের পাশ দিয়ে আপনিও চলে যেতে পারবেন অজানা গন্তব্যের পানে।

যেভাবে যাবেন

ঢাকার যাত্রাবাড়ী ও মহাখালী থেকে সিলেটের উদ্দেশে প্রতিদিন বাস ছাড়ে আধা ঘণ্টা পরপর। ভাড়া নেবে ৪৫০ থেকে এক হাজার ৫০০ টাকা। তা ছাড়া প্রতিদিন সকাল, দুপুর ও রাতে ট্রেন ছাড়ে সিলেটের উদ্দেশে। ট্রেনে ভাড়া ৩৬০ থেকে ১২০০ টাকা। বাসস্ট্যান্ড বা ট্রেন স্টেশন থেকে দক্ষিণ সুরমা যেতে রিকশা বা সিএনজিচালিত অটোরিকশায় ভাড়া নেবে ১০০ থেকে ১৫০ টাকা।

Print Friendly, PDF & Email

About kholabazar 24