Monday , March 1 2021
ব্রেকিং নিউজ :

Home / খেলাধুলা / অস্ট্রেলিয়াকে হারিয়ে টি-২০ সিরিজ জিতল ভারত

অস্ট্রেলিয়াকে হারিয়ে টি-২০ সিরিজ জিতল ভারত

খােলাবাজার২৪,রবিবার ০৬ ডিসেম্বর ২০২০: ওয়ানডে সিরিজ হারের বদলা নিল ভারত। অস্ট্রেলিয়াকে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজের ট্রফি নিশ্চিত করেছে কোহলি শিবির। রোববার সিডনিতে উত্তেজনায় ভরপুর দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে পরাজিত করেছে ভারত। তিন ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল কোহলিরা। প্রথম ম্যাচে ভারত জিতেছিল ১১ রানে।

আগে ব্যাট ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া গড়ে ১৯৪ রানের চ্যালেঞ্জিং স্কোর। জবাবে ভারত দুই বল হাতে রেখে পৌঁছায় জয়ের বন্দরে, ১৯৫/৪। মঙ্গলবার সিডনিতেই অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই সাবলিল ছিল ভারত। রান পেয়েছেন মোটামুটি সবাই। তারপরও শেষের দিকে ম্যাচে ছিল রুদ্ধশ্বাস পরিস্থিতি। শেষ ওভারে জয়ের জন্য দরকার পড়ে ১৪ রান। স্যামসের প্রথম বলে দুই রান নেন হার্ড হিটার হার্দিক পান্ডিয়া। দ্বিতীয় বলেই ছক্কা। তৃতীয় বল ডট। চতুর্থ বলে আবার ছক্কা হাকিয়ে ভারতকে দারুণ জয় উপহার দেন পান্ডিয়া।

২২ বলে তিন চার ও দুই চারে ৪২ রানে অপরাজিত থাকেন পান্ডিয়া। শ্রেয়াস আয়ার অপরাজিত থাকেন ৫ বলে ১২ রান। ভারতের হয়ে সর্বোচ্চ রান আসে অবশ্য ওপেনার শিখর ধাওয়ানের ব্যাট থেকে। ৩৬ বলে চারটি চার ও দুটি ছক্কায় ৫২ রান করেন তিনি। ২৪ বলে ৪০ রান করেন অধিনায়ক কোহলি। দুটি করে চার ও ছক্কা রয়েছে তার ঝুলিতে। ওপেনার লোকেশ রাহুল করেন ২২ বলে ৩০ রান।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে রানের পাহাড়ই গড়ে অস্ট্রেলিয়া। সর্বোচ্চ রান আসে অধিনায়ক ম্যাথু ওয়েডের ব্যাটে। ৩২ বলে ৫৮ রানের দারুণ ইনিংস খেলেন তিনি। তার ইনিংসে ছিল ১০টি চার ও একটি ছক্কার মার। দ্বিতীয় সর্বোচ্চ রান করেন ওয়ান ডাউনে নামা স্টিভেন স্মিথ। ৩৮ বলে তিন চার ও দুই ছক্কায় তার রান ৪৬।

মিডল অর্ডারে অল্প বলে বেশ ভালোই রান করেছেন সবাই। ম্যাক্সওয়েল দুই ছক্কায় ১৩ বলে করেন ২২ রান। হেনিরকস ১৮ বলে করেন ২৬। চার নেই, ছক্কা একটি। সাত বলে ১৬ রানে স্টয়নিস ও তিন বলে আট রানে স্যামস থাকেন অপরাজিত। ৫ উইকেটে অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়ায় ১৯৪ রান। বল হাতে ভারতের হয়ে সফল বলতে গেলে শুধু নটরাজন। ৪ ওভারে ২০ রানে তিনি নেন দুটি উইকেট। বাকি চার বোলার রান দিয়েছেন ৩৫ এর উপরে।

Print Friendly, PDF & Email

About kholabazar 24