Thursday , February 25 2021
ব্রেকিং নিউজ :

Home / রাজনীতি / করোনার টিকা নেওয়ার সিদ্ধান্ত নেননি খালেদা জিয়া

করোনার টিকা নেওয়ার সিদ্ধান্ত নেননি খালেদা জিয়া

খােলাবাজার২৪, মঙ্গলবার,১৬ ফেব্রুয়ারি ২০২১ঃ বৈশ্বিক মহামারি করোনা প্রতিরোধে গণহারে টিকা দেওয়া শুরু হয়েছে। শুরুতে এ টিকার বিষয়ে কিছুটা নেতিবাচক ধারণা থাকলেও তা কাটিয়ে উঠে সাধারণের মধ্যে টিকা নেওয়ার আগ্রহ দেখা দিয়েছে।

দেশের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া করোনার ভ্যাকসিন নেবেন কিনা তা জানতে চাওয়া হলে তার চিকিৎসা টিমের অন্যতম সদস্য বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন বাংলানিউজকে বলেন, ম্যাডাম হয়তো শিগগিরই করোনার টিকা নেবেন। তবে তিনি এ বিষয়ে এখনও আমাদের কিছু জানাননি। তিনি জানালে বা আগ্রহ প্রকাশ করলে আমরা ওনার টিকা গ্রহণের বিষয়ে অগ্রসর হব।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, করোনা টিকা গ্রহণের জন্য যে রেজিস্ট্রেশন করতে হয়, তা তিনি (খালেদা জিয়া) এখনও করেননি।

অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন বলেন, ম্যাডামের হাত, পা এবং কোমরের ব্যাথা আগের চেয়ে বেড়েছে। মাঝে মধ্যে ডায়াবেটিস নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। অস্টিও আর্থ্রাইটিস, ডায়াবেটিসসহ নানা রোগে ভুগছেন তিনি। তার মেরুদণ্ড, বাম হাত ও ঘাড়ের দিকে শক্ত হয়ে যায়। দুই হাঁটু প্রতিস্থাপন করা আছে। তিনি ব্লাড প্রেসার নিয়ন্ত্রণের ওষুধ খান। বাম চোখেও সমস্যা রয়েছে। এসব রোগ কিছুটা নিয়ন্ত্রণে আসার পরই করোনা টিকা গ্রহণের উদ্যোগ নেওয়া হবে।

বিএনপি প্রধানের করোনা টিকা গ্রহণের বিষয়ে জানতে চাইলে তার একান্ত সচিব এবিএম আব্দুস সাত্তার বাংলানিউজকে বলেন, এ বিষয়ে এখনও তিনি কোনো সিদ্ধান্ত নেননি বা আমাদের জানাননি। চিকিৎসক দলের পরামর্শক্রমে এ বিষয়ে তিনি সিদ্ধান্ত নেবেন।

বিএনপি চেয়ারপারসনের টিকা গ্রহণের বিষয়ে জানতে চাইলে চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বাংলানিউজকে বলেন, ম্যাডাম করোনা টিকা গ্রহণ করবেন কিনা তা এখনও আমরা জানি না। আসলে এ বিষয়টি ওনার চিকিৎসকরা ভালো বলতে পারবেন।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতির মামলায় সাজা হওয়ার পর ২৫ মাস কারাগার ও হাসপাতালে ছিলেন খালেদা জিয়া। গত বছরের ২৫ মার্চ কারা হেফাজত থেকে মুক্তি পাওয়ার পর গুলশানের বাসায় অবস্থান করছেন তিনি।

ইতোমধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও খায়রুল কবির খোকন করোনার টিকা নেন।

Print Friendly, PDF & Email

About kholabazar 24