Mon. May 17th, 2021

খােলাবাজার২৪,  সোমবার, ২৬এপ্রিল ২০২১ঃমাদারীপুর প্রতিনিধিঃ পুলিশের দায়ের করা বিস্ফোরক মামলায় মাদারীপুরের কালকিনি উপজেলার লক্ষীপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান তোফাজ্জেল হোসেন গেন্দু কাজি ও সাবেক চেয়ারম্যান ফজলুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ। এ নিয়ে উক্ত মামলায় ১০ জন গ্রেফতার হলো।

আজ সোমবার (২৬ এপ্রিল) দুপুরে কালকিনি পুলিশ লক্ষীপুর ইউনিয়নের আলাদা আলাদা স্থান থেকে তাদেরকে গ্রেফতার করে। পরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ ও স্থানীয়ভাবে জানা যায়, কালকিনি উপজেলার লক্ষীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন ঘিরে বেশ কয়েক বছর ধরে পক্ষ-বিপক্ষ তৈরি হয়। আজ পর্যন্ত ইউনিয়নের প্রতিটি গ্রামের মানুষ দুটি দলে বিভক্ত। এরই জেরে গত শুক্রবার রাতে লক্ষীপুর বাজারে প্রভাব বিস্তার নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়।

এতে দেশীয় অস্ত্রসহ ব্যাপক পরিমাণে হাত বোমার বিস্ফোরণ ঘটায় উভয় পক্ষ। এতে পুলিশসহ ২২-২৫ জন আহত হন। আহতদেরকে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ সময়ে দোকানপাট বাড়িঘরে আগুন লাগিয়ে দেয়া হয়।

পরেরদিন সকালে কালকিনি থানার এসআই আলী হোসেন বাদি হয়ে দুই চেয়ারম্যানের নাম উল্লেখ করে অনেকের নামে থানায় একটি বিস্ফোরক মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারি কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন একটি টিম নিয়ে আজ তাদের আলাদা আলাদা স্থান থেকে গ্রেফতার করেন। এলাকায় শান্তি বজায় রাখার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

কালকিনি থানা অফিসার ইনর্চাজ ইসতিয়াক আসফাক রাসেল বলেন, বিস্ফোরক মামলায় দুই চেয়ারম্যানসহ ১০ জনকে গ্রেফতার করা হয়েছে। এলাকা এখন শান্ত ও অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।