Tue. Jun 22nd, 2021
খােলাবাজার২৪, রবিবার, ০৬জুন, ২০২১ঃ রাজশাহী থেকে গোলাম মোস্তফা মামুন: রাজশাহী নগরীর পাঁচটি ভ্রাম্যমাণ বুথে ফ্রি র‌্যানডম করোনা টেস্ট করা হয়েছে। এসময় ২৮৫ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জন পজেটিভ এসেছে। শতকরার হিসেবে ৯ দশমিক ৪৭ শতাংশ। বিষয়টি নিশ্চিত করেছেন- রাজশাহী সিভির সার্জন কাইউম তালুকদার।
আজ রোববার (৬ জুন) সকাল ১০ টায় এক যোগে রাজশাহী নগরীর পাঁচটি গুরুত্বপূর্ণ মোড়ে রাজশাহী সিভিল সার্জনের আয়োজনে ফ্রি র‌্যানডম করোনা টেস্ট করা হয়। চলে দুপুর একটা পর্যন্ত। এসময় বুধগুলোতে সাধারণ মানুষ করোনা পরীক্ষা করেছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে- রাজশাহী মহানগরীর সাহেব বাজারে ৮৪ টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৬ জনের করোনা পজেটিভ আসে। নগরীর হড়গ্রাম বাজারে ৩৩ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা পজেটিভ, এছাড়া সিএন্ডবি মোড়ে ৫৪ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা পজেটিভ, লক্ষ্মীপুর মোড়ে ৫০ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের করোনা পজেটিভ, তালাইমারী এলাকায় ৬৪ জনের নমুনা পরীক্ষায় ৫ জনের করোনা পজেটিভ এসেছে।  সেই তুলনায় সংক্রমেন দিক থেকে এগিয়ে নগরীর লক্ষ্মীপুর এলাকা।
সিলিভ সার্জন আরও বলেন- ফ্রি র‌্যানডম করোনা টেস্ট অনেকেই করেছেন। অনেকের আগ্রহ আছে। তবে আমাদের জনবল সংকট রয়েছে। আমরা রাজশাহী সিটি করপোরেশনের সঙ্গে জনবল সংকটের বিষয়টি নিয়ে কথা বলবো।