Tue. Jun 22nd, 2021
খােলাবাজার২৪,বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১ঃ বিএনপি স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, সকল ধর্ম, বর্ণ,গোত্রের সহ অবস্থানের নামই শহীদ জিয়ার বাংলাদেশী জাতীয়তাবাদ। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বগুড়া  ও জয়পুরহাট জেলা বিএনপি  আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি  এই কথা বলেন। তিনি বলেন বাংলাদেশী জাতীয়তাবাদের মধ্যেই নিহিত আছে ধর্ম নিরপেক্ষতা, গোষ্ঠী নিরপেক্ষতা।
টুকু বলেন,  গার্মেন্টস শিল্পে পৃষ্ঠপোষকতা ও জনশক্তি রফতানির মাধ্যমে  বাংলাদেশের অর্থনীতি  শক্ত ভিতের উপর দাঁড়  করেছিলেন জিয়াউর রহমান।
 ১৯৭১ থেকে ‘৭৫ বাংলাদেশ ছিল একটি বন্ধ রাষ্ট্র। ভারত আর রাশিয়া ছাড়া কোন মিত্র ছিল না। শহীদ জিয়া সেই বন্ধন মুক্ত করেছিলেন। তিনি যুক্তরাষ্ট্র, চীন, মধ্যপ্রাচ্যের স্বীকৃতি আদায় করেন। শহীদ জিয়ার গড়া পথেই চলছে বাংলাদেশের পররাষ্ট্র নীতি।
টুকু বলেন, জিয়াউর রহমান অত্যন্ত নিয়মতান্ত্রিক মানুষ ছিলেন। তার সেই আদর্শকে ধারণ করে বিএনপির প্রতিটি নেতাকর্মীকে তার মত নিয়মতান্ত্রিক হতে হবে। তাহলেই বাংলাদেশের সর্ববৃহৎ এই রাজনৈতিক দলটি  সুশৃঙ্খল ইমেজ ধরে রাখতে পারবে।
আজকের আলোচনা সভায় বগুড়া   জেলা বিএনপির আহবায়ক জিএম সিরাজের   সভাপতিত্বে ও  কেন্দ্রীয়  বিএনপির সদস্য আলী আজগর তালুকদার হেনার  সঞ্চালনায়  এবং  জয়পুরহাট  জেলা বিএনপির আহবায়ক অধ্যক্ষ শামছুল হকের  সভাপতিত্বে ও  যুগ্ম আহবায়ক মাসুদ রানা প্রধানের   সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু ও হেলালুজ্জামান তালুকদার লালু   । প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এড. রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিশেষ বক্তা হিসাবে উপস্থিত ছিলেন ওবায়দুর রহমান চন্দন।  এছাড়াও বক্তব্য রাখেন বগুড়া  জেলা ও জয়পুরহাট  জেলার বিভিন্ন ইউনিটের বিএনপির  নেতৃবৃন্দ।