শনি. সেপ্টে ১৮, ২০২১

খােলাবাজার২৪,মঙ্গলবার ,১৭আগস্ট,২০২১ঃ স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকীতে জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় পালনের অংশ হিসেবে  স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)।

আজ ১৭ আগস্ট ২০২১ সকালে বিসিক ভবনের নিচতলায় (নকশাকেন্দ্রে) বিসিক চেয়ারম্যান মোঃ মোশতাক হাসান, এনডিসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন।

বিসিক প্রধান কার্যালয়, আঞ্চলিক কার্যালয় (ঢাকা) ও জেলা কার্যালয় (ঢাকা)-তে কর্মরত কর্মকর্তা-কর্মচারীগণ জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

উক্ত রক্তদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিসিক পরিচালক (অর্থ) স্বপন কুমার ঘোষ, পরিচালক (পরিকল্পনা ও গবেষণা) ড. গোলাম মোঃ ফারুক, পরিচালক (উন্নয়ন ও সম্প্রসারণ) নেপাল চন্দ্র কর্মকার, বিসিক মহাব্যবস্থাপক , অধ্যক্ষ , স্কিটি ও বিসিক কর্মকর্তা সমিতির আহ্বায়ক প্রকৌশলী শফিকুল আলম, মহাব্যবস্থাপক (বিপণণ) অখিল রঞ্জন তরফদার, উপ-মহাব্যবস্থাপক (শিল্পনগরী ও সমন্বয় শাখা) ও মহা-সম্পাদক, বিসিক কর্মকর্তা সমিতি, প্রকৌশলী নাসরীন রহিম,বিসিক শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি নজির আহম্মেদ ভূইয়া, সাধারণ সম্পাদক (দায়িত্বপ্রাপ্ত) মোঃ জসিম উদ্দিনসহ বিসিকের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকীতে জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় পালনের লক্ষ্যে বিসিক প্রধান কার্যালয়, ৬৪ টি জেলা কার্যালয়, ১ টি প্রশিক্ষণ ইন্সটিটিউট, ১৫ টি দক্ষতা উন্নয়ন কেন্দ্র এবং  ৭৬টি শিল্পনগরী কার্যালয় বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। কর্মসূচিগুলোর মধ্যে রয়েছে আলোচনা সভার আয়োজন, মাসব্যাপি প্রতিদিন বিসিকের সকল মসজিদে দোয়া ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনার আয়োজন,  বিসিক শিল্পনগরীসমূহ স্থাপিত বৃহৎ শিল্প প্রতিষ্ঠানের মালিকদের সাথে আলোচনা করে ১৫ আগস্ট থেকে ৩১ আগস্ট ২০২১ পর্যন্ত দুঃস্থদের মাঝে খাবার বিতরণ ও আর্থিক সহায়তা প্রদানের ব্যবস্থা করা, বিসিক জেলা কার্যালয়ে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা,   মুজিব জন্মশতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিসিকের সকল শিল্পনগরীতে কমপক্ষে ২০০ গাছের চারা রোপণ করা, কালো ব্যাজ ধারণ, ডেঙ্গু প্রতিরোধে সকল কার্যালয়ে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা (শিল্পনগরীর ড্রেন পরিস্কার রাখা এবং ড্রেনে পানি প্রবাহ বজায় রাখাসহ ) , বিসিকের সকল জেলা কার্যালয়ে গ্রুপ গঠন করে কম পক্ষে ১০ জন উদ্যোক্তার মাঝে ঋণ বিতরণ কর্মসূচি গ্রহণ করা।