বৃহঃ. অক্টো ২১, ২০২১

খােলাবাজার২৪,বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর ২০২১ঃ ১০ বছর পর ছাড়পত্র পেল জায়েদ খান ও রোমানা অভিনীত “এ দেশ তোমার আমার” সিনেমাটি পরিচালনা করেছেন খ্যাতিমান পরিচালক এফ আই মানিক।

আজ বৃহস্পতিবার (১৬ সেপ্টম্বর) বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড সিনেমাটিকে ছাড়পত্র দিয়েছে বলে জানিয়েছেন সিনেমাটির অভিনেতা এবং বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

জায়েদ খান বলেন, ‘অনেক আগেই সিনেমাটির কাজ শেষ হয়েছিল। এরপর সেন্সর বোর্ডে জমা দেওয়া হয়। সিনেমাটির কিছু দৃশ্যে সেন্সর বোর্ড কারেকশন করতে বলে। সেটা করার পর অবশেষে সিনেমাটি আজ ছাড়পত্র পেয়েছে। প্রায় ১০ বছর আগে সিনেমাটির শুটিং শুরু হয়েছিল। এত বছর পর অবশেষে সিনেমাটি মুক্তি পাবে ভেবেই ভালো লাগছে।

জায়েদ খান আরও বলেন, দীর্ঘ প্রতিক্ষার পর নানা জটিলতা কাটিয়ে দেশ প্রেমের গল্পের ছবি ‘এ দেশ তোমার আমার’ সেন্সর পেয়েছে। সেন্সর বোর্ডের সদস্য অরুণা বিশ্বাস আমাকে ফোন দিয়ে ছবির প্রশংসা করেছেন। ছবির দুই অভিনয় শিল্পী দিতি আপা ও মিজু আহমেদ ভাই আজ আমাদের মাঝে নেই। তাদের সঙ্গে কাজের অনেক স্মৃতি রয়েছে। আশা করছি তারকা নির্ভর ছবিটি দর্শকরা পছন্দ করবেন।

‘আমাদের দেশের কিংবদন্তি অভিনেত্রী দিতির সর্বশেষ সিনেমা এটি। এতে কাজ করতে গিয়ে তার সঙ্গে আমাদের প্রত্যেকেরই অনেক স্মৃতির জন্ম হয়েছিল। সেই সময়টার কথা খুব মনে পড়ছে। তিনি মারা যাওয়ার পরও আমরা সিনেমাটির শুটিং করেছি। আশা করি সিনেমাটি দর্শকের ভালো লাগবে।

জানা যায়, সিনেমাটি শুরুতে ৩৫ মিলিমিটারে শুটিং করা হয়। পরে ডিজিটালে ট্রান্সফার করা হয়েছে। এতে জায়েদ খান, রোমানা ছাড়াও অভিনয় করেছেন , দিতি, ডিপজল’সহ অনেকে।

এদিকে বুধবার (১৫ সেপ্টেম্বর) ঢাকার অদূরে হোতা পাড়ায়   জাহিদ হোসেন পরিচালিত ‘সোনার চর’ ছবির শুটিং শুরু করেছেন জায়েদ খান। তার বিপরীতে রয়েছেন নবাগতা স্নিগ্ধা। গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন ওমর সানী ও মৌসুমীসহ অনেকে।