বৃহঃ. অক্টো ২১, ২০২১

খোলাবাজার২৪, বৃহস্পিতবার, ৩০সেপ্টেম্বর,২০২১ঃ প্রথমবারের মতো বাংলাদেশে তৈরি করা হয়েছে ক্রিকেট গেমিং অ্যাপ। মুশফিককে নিয়ে তৈরি এই গেমিং অ্যাপটি হল ‌’হাউজ্যাট-মুশি দ্য ডিপেন্ডেবল‌’। যেখানে লোগো থেকে জার্সি, মাঠ থেকে ড্রেসিংরুম সবখানেই পাওয়া যাবে হুবহু বাস্তবের মুশফিকের উপস্থিতি। গেমিং অ্যাপটির সঙ্গে যুক্ত হয়েছেন মুশফিকুর রহিম নিজেই। এ গেমিং অ্যাপে নিজের অ্যাভাটারে ব্যাট হাতে মাঠে নামবেন মুশফিক, খেলবেন ভার্চুয়াল ময়দানে।শুক্রবার (১ অক্টোবর) প্লে স্টোরে পাওয়া যাবে গেমটি।

ক্রিকেট নিয়ে গেম সারা বিশ্বে ব্যাপক জনপ্রিয়। বাইরের দেশে লিজেন্ডদের নিয়ে অনেক গেম আছে। ভারতে শচীন টেন্ডুলকারকে নিয়ে শচীন সাগা, ওয়েস্ট ইন্ডিজে ব্রায়ান লারাকে নিয়ে ব্রায়ান লারা ক্রিকেট, অস্ট্রেলিয়াতে ম্যাথু হেইডেনকে নিয়েও আছে গেমিং অ্যাপ। ভিনদেশে তারকা ক্রিকেটারদের নিয়ে গেমিং অ্যাপ থাকলেও বাংলাদেশের কোনো ক্রিকেটারকে নিয়ে গেম না থাকায় আফসোস ছিল। সে আক্ষেপ এবার ঘুচতে যাচ্ছে। পাঁচ মাসেরও কম সময়ে, মাত্র ৮ জন প্রোগ্রামার নিয়ে তৈরি করা হয়েছে ক্রিকেট গেমিং অ্যাপ ‘হাউজ্যাট- মুশি দ্য ডিপেন্ডেবল’। গেমিং অ্যাপটির সঙ্গে যুক্ত হয়েছেন খোদ মুশফিকুর রহিম।

হাউজ্যাট গেমিং অ্যাপে নিজের অ্যাভাটারে ব্যাট হাতে মাঠে নামবেন মুশফিক, খেলবেন ভার্চুয়াল ময়দানে। গেমটিতে লোগো থেকে জার্সি, মাঠ থেকে ড্রেসিংরুম সবখানেই পাওয়া যাবে হুবহু বাস্তবের মুশফিকের উপস্থিতি। সাথে আছে হাই-ডেফিনেশন গ্রাফিকসে তৈরি মুশফিকের নিখুঁত অ্যাভাটার। গেমটির নির্মাণ করেছে কেপিসি ও টারটেল। নির্মাতাদের দাবি, যিনি গেমটি ডাউনলোড করবেন, তিনি ভার্চুয়াল মাঠে নিজেই হয়ে উঠবেন মুশফিকুর রহিম।

 

টাইম ক্রিকেটের সঙ্গে মিল রেখেই ভার্চুয়াল জগতের জন্য তৈরি এই গেমটি অনলাইন-অফলাইন দুই মাধ্যমেই খেলা যাবে।