শুক্র. মে ৩, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements


খোলাবাজার২৪, বুধবার, ২৩ই মার্চ, ২০২২ঃ ২৩ মার্চ ২০২২ তারিখ বুধবার জেলা পরিষদ মিলনায়তন, রাজশাহীতে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) এর মোবাইল এ্যাপ ও ইন্টারনেট ব্যাংকিং-এর শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ-এর সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাকাব পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও সরকারের সাবেক সিনিয়র সচিব মোঃ রইছউল আলম মন্ডল। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুল মান্নান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগের বিভাগীয় কমিশনার ও রাকাব পরিচালনা পর্ষদের পরিচালক জি এস এম জাফরউল্লাহ্ এনডিসি; বাংলাদেশ ব্যাংক, রাজশাহী’র নির্বাহী পরিচালক জীবন কৃষ্ণ রায় ও জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, রাজশাহী আব্দুল জলিল। ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে ও জনগণের দোরগোড়ায় সহজে ব্যাংকিং সেবা পৌঁছানোর লক্ষ্যে ইতোমধ্যে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) এর প্রধান কার্যালয়সহ সকল শাখায় (৩৮৩টি) Oline Real-time Core Banking Solution (CBS) বাস্তবায়নের পাশাপাশি BACPS & BEFTN, RTGS, A-challan ও SMS Banking কার্যক্রম চালু করা হয়েছে। মুলতঃ সাধারণ মানুষের হাতের মুঠোয় ব্যাংকিং সেবা পৌঁছানোর লক্ষ্যেই রাকাব এই মোবাইল App ও ইন্টারনেট ব্যাংকিং সেবা বাস্তবায়ন করলো।
অনুষ্ঠানে রাকাব পরিচালনা পর্ষদের পরিচালকবৃন্দ; ব্যাংকের সকল মহাব্যবস্থাপক; প্রধান কার্যালয়ের সকল উপ-মহাব্যবস্থাপক ও বিভাগীয় প্রধান; সিবিএ-এর নেতৃবৃন্দ এবং সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীবৃন্দসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ঋণ ও অগ্রিম বিভাগ-১ এর উপ-মহাব্যবস্থাপক শওকত শহীদুল ইসলাম।
অনুষ্ঠানের প্রধান অতিথি শেখ মোহাম্মদ সলীম উল্লাহ রাকাব-এ মোবাইল App ও ইন্টারনেট ব্যাংকিং বাস্তবায়নের জন্য ব্যাংকের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকসহ সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের অভিনন্দন ও ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে অনলাইন ও সাধারণ ব্যাংকিং এর যাবতীয় সুযোগ সুবিধা বাস্তবায়নে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সার্বিক সহযোগীতা প্রদানের আশ^াস প্রদান করেন। তিনি সকলকে গ্রাহক সেবার মান বৃদ্ধিতে নিরলসভাবে কাজ করার আহ্বান জানান এবং আশা প্রকাশ করেন ভবিষ্যতে রাকাব একটি আদর্শ ব্যাংক হিসাবে সকলের কাছে অনুকরণীয় হয়ে থাকবে।
অনুষ্ঠানে ব্যাংক ব্যবস্থাপনার পক্ষ থেকে সম্মাননা স্মারক হিসেবে প্রধান অতিথি শেখ মোহাম্মদ সলীম উল্লাহ, ব্যাংকের চেয়ারম্যান মোঃ রইছউল আলম মন্ডল, ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুল মান্নান এবং আইসিটি বিভাগের উপ-মহাব্যবস্থাপক মোঃ আবুল কালামকে ক্রেস্ট উপহার দেয়া হয়। পরবর্তীতে সন্ধ্যায় রাকাব ও স্থানীয় শিল্পীদের সমন্বয়ে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় যেখানে প্রধান আকর্ষণ ছিল চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যবাহী গম্ভীরা।