শুক্র. মার্চ ২৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খোলাবাজার২৪, মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২ঃ ‘উজ্জীবিত অগ্রযাত্রা-২০২২’ শিরোনামে ১০১ দিনের ( ২০-০৯-২০২২ থেকে ২৯-১২-২০২২ পর্যন্ত) বিশেষ কর্মপরিকল্পনা ঘোষণা করেছে রাষ্ট্রায়ত্ব অগ্রণী ব্যাংক লিমিটেড। সোমবার (১৯ সেপ্টেম্বর,২০২২) ব্যাংকের প্রধান কার্যালয়ের বোর্ড রুমে এই বিশেষ কর্মপরিকল্পনা কর্মসূচীর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন ব্যাংক এর চেয়ারম্যান ড. জায়েদ বখ্ত।

বিশেষ কর্মপরিকল্পনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে কর্মসূচীর ঘোষণা করেন অগ্রণী ব্যাংক এর এমডি এবং সিইও মো. মুরশেদুল কবীর। উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. হাবিবুর রহমান গাজীর সভাপতিত্বে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. আনোয়ারুল ইসলাম এবং মো. মনিরুল ইসলাম।

অগ্রণী ব্যাংক এর চেয়ারম্যান ড. জায়েদ বখ্ত উজ্জীবিত অগ্রযাত্রার প্রেক্ষাপট তুলে ধরে বলেন-অনেকগুলো সূচকে অগ্রণী ব্যাংক এর অবস্থান শীর্ষে। এই শীর্ষ অবস্থান ধরে রেখে উজ্জীবিত হয়ে গ্রাহক সেবা সঠিকভাবে,সহজভাবে এবং দ্রুততার সাথে নিশ্চিত করে অগ্রণী ব্যাংক লিমিটেড এর অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে।

এমডি এবং সিইও মো. মুরশেদুল কবীর তাঁর বক্তব্যে – অগ্রণী ব্যাংকের তারল্য অবস্থার উন্নতিকল্পে আমানত সংগ্রহ বিশেষ করে সুদবিহীন, স্বল্প সুদবাহী আমানত সংগ্রহ জোরদারকরণ, বৈদেশিক রেমিট্যান্স এবং রপ্তানী বাণিজ্য বৃদ্ধির মাধ্যমে বৈদেশিক মুদ্রা অর্জন তথা তহবিল ব্যবস্থাপনায় বৈদেশিক মুদ্রার সংকট হ্রাস, বাংলাদেশ ব্যাংকের সাথে সম্পাদিত এমওইউ এর শর্ত মোতাবেক এডজাস্টেড লোন গ্রোথ কাম্য সীমার মধ্যে রাখার লক্ষ্যে নিয়মিত ঋণ যথাসময়ে আদায়সহ শ্রেণীকৃত ঋণ আদায় জোরদার করা এবং পাশাপাশি সিএমএসএমই ঋণ, কৃষি ঋণ, সরকারী গ্যারান্টির বিপরীতে ঋণ, ওয়েজ আর্নাস বন্ড/ আমানত সঞ্চয় প্রকল্প এর বিপরীতে ঋণ, সরকারি কর্মচারী গৃহনির্মাণ ঋণ, মুক্তিযোদ্ধা ঋণ ও কোভিড -১৯ প্রণোদনা প্যাকেজের আওতায় ঋণ বিতরণ বৃদ্ধি এবং পরিচালন মুনাফার বর্তমান ধারা অব্যাহত রেখে বছর শেষে প্রত্যাশিত পরিচালন মুনাফা অর্জন এর উপর বিশেষ গুরুত্ব প্রদান করেন।

এই সময় আরো উপস্থিত ছিলেন প্রধান কার্যালয়, কর্পোরেট শাখার মহাব্যবস্থাপক ও উপ-মহাব্যববস্থাপকবৃন্দ। এছাড়াও ভার্চুয়ালী সংযুক্ত ছিলেন সার্কেল অফিসের মহাব্যবস্থাপকবৃন্দ, আঞ্চলিক কার্যালয় ও কর্পোরেট শাখার নির্বাহীবৃন্দ এবং সারাদেশের শাখা ব্যবস্থাপকগণ।