বৃহঃ. ফেব্রু ২, ২০২৩
Advertisements

খোলাবাজার২৪,শুক্রবার, ১৩ জানুয়ারী ২০২৩ইং: বিপিএলের চলতি আসরের চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচেই হোঁচট খেলো স্বাগতিক দল। ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচে ফরচুন বরিশালের কাছে ২৬ রানে হেরেছে শুভাগত হোমরা।

শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০২ রানের বিশাল স্কোর গড়েন সাকিব-মিরাজরা। জবাব দিতে নেমে ১৭৬ রানে থামে চট্টগ্রামের ইনিংস।

হাই-স্কোরিং ম্যাচে রান তাড়া করতে নেমে শুরুটা অবশ্য দুর্দান্তই ছিল চট্টগ্রামের। ওপেনিং জুটিতে মাত্র ৫ ওভারেই আসে ৪৮ রান। তবে ১৯ বলে ৩৬ রান করা উসমান খান আউট হলে কমে যায় রানের গতি। পরে ২৯ বলে ২৯ করে সাকিবের শিকার হন আরেক ওপেনার ম্যাক্স ও’ডাউড। চার নম্বরে খেলতে নেমে উম্মুক্ত চাঁদ করেন ২১ বলে ১৬ রান।

এরপর আফিফ হোসাইনের ২১ বলে ২৮ আর শেষদিকে জিয়াউর রহমানের ২৫ বলে ৩ চার আর ৪ ছক্কায় গড়া ৪৭ রানের ঝোড়ো ইনিংসে কেবল পরাজয়ের ব্যবধানটাই কমেছে চট্টগ্রামের। ৬ উইকেট হাতে থাকলেও ১৭৬ রানে থামে স্বাগতিকরা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ভালো সূচনা পায় ফরচুন বরিশাল। যদিও মেহেদী হাসান মিরাজের ১২ বলে ২৪ রানের ঝড়ো ইনিংসের পর মাত্র ৩ বলে ৮ রান করে ফেরেন অধিনায়ক সাকিব আল হাসান। এছাড়া ২১ বলে ৩০ করে আউট হন এনামুল হক বিজয়ও।

তবে চতুর্থ উইকেটে ইব্রাহিম জাদরান ও মাহমুদউল্লাহ রিয়াদ মিলে গড়েন ৫১ রানের জুটি। ১৭ বলে ২৫ রানে রিয়াদ আউট হলেও ৩৩ বলে ৪৮ করে আউট হয়েছেন জাদরান। এরপর শেষ দিকে তো রীতিমত তাণ্ডব চালান ইফতেখার আহমেদ। মাত্র ২৬ বলে অপরাজিত থাকেন ৫৭ রানে। তার ম্যাচ সেরা এই ইনিংসে ছিলো তিনটি চার ও পাঁচটি ছয়ের মার।

চট্টগ্রমের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট নেন আবু জায়েদ রাহী। এছাড়া একটি করে উইকেটের দেখা পেয়েছেন চার বোলারই।