বুধ. ফেব্রু ২১, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খোলাবাজার২৪, বুধবার, ৮ ফেব্রুয়ারি ২০২৩ইং: : ঘুষের বিনিময়ে আবারো নতুন নার্সিং কলেজ অনুমোদন এবং নবায়ন বানিজ্য মেতেছেন বিএনএমসি,র দূর্নীতিগ্রস্থ অ.দা. প্রাপ্ত রেজিস্ট্রার রাশিদা আক্তার চক্র”
স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জনাব সাইফুল হাসান বাদলের মেয়াদ শেষ হবে আগামী ৩ কর্মদিবস পরে। এমতবস্থায় পূর্ব নির্ধারিত কোন নির্বাহী কমিটির মিটিং এর নোটিশ প্রকাশ না করে অনেকটা গোপনীয়ভাবে আজকে সভা ডেকে শিক্ষা সচিব কে ব্যাবহার করে নতুন প্রতিষ্ঠান অনুমোদন এবং নবায়ন করিয়ে দেওয়ার অংগীকারে বিভিন্ন বেসরকারি নার্সিং ইনস্টিটিউটের উদ্যোক্তাদের কাছ থেকে মোটা অংকের অর্থ গ্রহন করেছেন নার্সিং কাউন্সিলের কয়েকজন অসাধু কর্মকর্তা ও অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত ডেপুটি রেজিস্ট্রার রাশিদা আক্তার। যেহেতু বর্তমান স্বাস্থ্য শিক্ষা সচিব মহোদয় আগামী ১৩ তারিখ অবসরে যাবেন এবং নতুন সচিব আগামী ১৪ তারিখ যোগাদান করবেন সেহেতু নার্সিং কাউন্সিলের এই দুর্নীতি পরায়ন চক্র আজকের নার্সিং কাউন্সিলের সভায় নতুন নার্সিং প্রতিষ্ঠান পাশা নার্সিং কলেজ পটুয়াখালী, নুরবানু ইসমাইল নার্সিং ও মিডওয়াইফারি ইনস্টিটিউট মিরপুর সহ আরো কয়েকটি ইনস্টিটিউট নীতিমালার তোয়াক্কা বা করে আজ নতুন করে অনুমোদন দেওয়ার তৎপরতা করছে৷ অনুসন্ধানে জানা যায় উক্ত প্রতিষ্ঠান অনুমোদন দেওয়ার লক্ষ্য পরিদর্শন করেছেন নার্সিং কাউন্সিলের অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত ডেপুটি রেজিস্ট্রার রাশিদা আক্তার এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের যুগ্ম-সচিব জনাব সাইফুল ইসলাম ।
আরো তথ্য জানা যায় যে, পুরাতন যে সকল প্রতিষ্ঠান নবায়নের জন্য রাশিদা আক্তার চক্র কে ঘুষ দিতে অসম্মতি জানিয়েছেন সেই সকল প্রতিষ্ঠান নবায়ন না করার হুমকি দিয়েছেন রাশিদা আক্তার। অনুসন্ধানে জানা যায় যে পূর্বের নির্বাহী কমিটির সভায় নতুন প্রতিষ্ঠান অনুমোদন না দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছিল সেই সিদ্ধান্তকে বৃদ্ধাংগলি দেখিয়ে অ:দা: প্রাপ্ত ডেপুটি রেজিস্ট্রার রাশিদা আক্তার রেজিস্ট্রার পদে স্থায়ী হওয়ার জন্য ঘুষের অর্থ সংগ্রহের লক্ষ্য নতুন প্রতিষ্ঠান অনুমোদন ও পুরাতন প্রতিষ্ঠান নবায়ন বানিজ্য মেতেছেন এই চক্র। উক্ত বিষয়ে অনুসন্ধান চলমান, শীঘ্রয় পূর্নাঙ্গ প্রতিবেদনে প্রকাশ করা হবে।