বুধ. ফেব্রু ২১, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

কুড়িগ্রাম প্রতিনিধি:কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে গতবছর এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের সাথে জড়িত থাকার অভিযোগে বরখাস্তকৃত  মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রহমানকে পুনঃরায় এই উপজেলায় নিয়োগ না দেয়ার জন্য মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর লিখিত আবেদন করেছে উপজেলার ২১টি মাধ‍্যমিক বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক।

সোমবার (২০ মার্চ) সকালে অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করছেন কুড়িগ্রাম জেলা শিক্ষা কর্মকর্তা শামছুল আলম। এর আগে রোববার (১৯ মার্চ) দূপুরে কুড়িগ্রাম জেলা শিক্ষা অফিসারের মাধ‍্যমে এই অভিযোগ করেন তারা।উল্লেখ্য, গতবছর ভূরুঙ্গামারী উপজেলায় দিনাজপুর শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের ঘটনায় তৎকালিন মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রহমানের দায়িত্ব পালনে অবহেলার অভিযোগে ২৩ সেপ্টেম্বর-২০২২ তারিখে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। তখন থেকেই তিনি কর্মস্থলে অনুপস্থিত আছেন।

প্রধান শিক্ষকগণ তাদের লিখিত অভিযোগে জানিয়েছেন, ওই শিক্ষা কর্মকর্তা উপজেলায় দায়িত্ব পালনকালে কোন বিদ্যালয় পরিদর্শনে যেতেন না। তার কথাবার্তা এবং আচার- আচরণ ছিলো অশালীন। তার চরম দায়িত্বহীনতার কারনে প্রশ্ন ফাঁসের মতো ঘটনা ঘটে এবং উপজেলায় লেখাপড়ার মান নিম্নগামী হয়। তারা (প্রধান শিক্ষকগণ) জানতে পারেন  বরখাস্তের আদেশ প্রত্যাহার ও পুনঃরায় এই উপজেলায় যোগদান করার জন্য তিনি জোর তদবির চালাচ্ছেন। ওই শিক্ষা কর্মকর্তাকে পুনরায় এ উপজেলায় দায়িত্ব না দেয়ার জন্য কুড়িগ্রাম জেলা শিক্ষা অফিসারের মাধ্যমে মহাপরিচালক বরাবর আবেদন জানিয়েছেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও তিলাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন বলেন, ওই মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দায়িত্ব পালনে ছিলেন উদাসিন। তার আচার-আচরনও ভালো ছিলোনা। তাই আমরা তাকে এই উপজেলায় পুনঃ নিয়োগ না দেওয়ার জন্য আবেদন জানিয়েছি।
কুড়িগ্রাম জেলা শিক্ষা অফিসার শামছুল আলম বলেন, প্রধান শিক্ষকগণের অভিযোগ পাওয়া গেছে বিধি অনুযায়ি তা অগ্রগামি করা হবে