বৃহঃ. মে ২, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements
 
২৬ মার্চ খোলা বাজার অনলাইন ডেস্কঃ  ফেরদৌস আলম, সুন্দরগঞ্জ,গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার সুন্দরগঞ্জে উন্নয়ন প্রকল্পের কাজে চলছে ব্যাপক অনিয়ম। কতৃপক্ষ দেখেও না দেখার ভান করছে।
সুন্দরগঞ্জে তিস্তা সেতুর নির্মাণ কাজ চলমান,এই সেতুর সংযোগ রাস্তা উন্নয়ন প্রকল্পের অধীনে রাস্তা মেরামত, নতুন রাস্তা নির্মাণে ব্যাপক কাজ হাতে নেয় সরকার। এরই অংশ হিসেবে ধর্মপুর হতে পাঁচপীর হাট ভায়া সুরত আলীর মোড় পর্যন্ত রাস্তা মেরামত চলছে , আর এ মেরামত কাজে নির্দিষ্ট পরিমাণের অধিক মাটি এবং ইটের বড় খোয়া ব্যবহার হচ্ছে, এ নির্দিষ্ট পরিমাণের অধিক মাটি ব্যবহার করার কারণে সামন্য রোদে মাটি শুকিয়ে ধূলাবালি তে পরিণত হয়। যা জনজীবনে দুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে।
রাস্তায় সাধারণ অটো রিকশা কিংবা সিএনজি চললেই রাস্তায় ধূলি ঝড়ের সৃষ্টি হয়, ট্রাক কিংবা বাস চললে কি হতে পারে তা বলার মত নয়। এতে করে রাস্তায় চলাচলে জনসাধারণ ও আশপাশের বাড়ি ঘর, বিছানা ও আসবাবপত্র ধূলায় ঢেকে যায়। এ রাস্তা সংলগ্ন হাট-বাজারে ব্যবসায়ীরা চরম বিড়ম্বনার শিকার হয় শুধু এ ধূলি ঝড়ের কারণে। কথা হয় কাবজের বাজরের খুচরা ব্যবসায়ী আবু বক্কর সিদ্দিক, চায়ের দোকানদার রেজাউল করিম কাঁচা বাজার ব্যবসায়ী মোফাজ্জল, সীচা বাজারে ব্যবসায়ী কাপড় ব্যবসায়ী সবুর মিয়া, ঔষধ ব্যবসায়ী সুমন মিয়া সহ অনেক ই জানান, রাস্তার ধূলির কারণে ব্যবসা করা কঠিন হয়ে দাঁড়িয়েছে। রাস্তা দিয়ে চলাচলে শ্বাসকষ্ট রোগী কে চরম  ভোগান্তির শিকার হতে হয় ।
    এ মেরামত কাজের অংশ হিসেবে রাস্তার দুধারে ঢোবা ও পুকুরে কংক্রিটের খুঁটি পুঁতে ঢালাইয়ের কাজে নিম্নমানের খোয়া ব্যবহার করা হচ্ছে।
   এছাড়াও ধর্মপুর থেকে পাঁচপীর হাট পর্যন্ত ছোট বড় ৬-টি সেতু ও কালভার্ট নির্মাণ কাজ চলছে, এ কাজেও নিম্নমানের রড, পাথর, বালি ব্যবহার করা হচ্ছে, এমন কি ১২মিলি রডের স্তরে ৮মিলি রড ব্যবহার হচ্ছে। সেতুর নির্মাণ কাজ চলমান,নির্মাণাধীন সেতুর পাশে সাইনবোর্ড দেয়ার নিয়ম থাকলেও ঠিকাদারি প্রতিষ্ঠান রহস্য জনক কারণে তা দেয় নি।।