সোম. জুন ৫, ২০২৩
Advertisements

২৩ মে খোলা বাজার অনলাইন ডেস্ক : সাবেকসংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামীলীগ উপদেষ্টামন্ডলীর সদস্য ও দৈনিক আল আমীন সম্পাদক আলহাজ্ব মকবুল হোসেন-এর তৃতীয় মৃত্যুবার্ষিকী ২৪ মে-২০২৩, সোমবার।

চলমান মহামারি কোভিড-১৯ করোনায় আক্রান্ত হয়ে ২০২০ সালের ২৪ মে, তিনি ইন্তেকাল করেন। রাজধানীর মোহাম্মদপুর জামে মসজিদ সংলগ্ন কবরস্থানে সকালে শ্রদ্ধার্ঘ অর্পণের মধ্য দিয়ে দিবসটি পালনের কর্মসূচী শুরু হবে।

দিনটি উপলক্ষে ঢাকা বিশ্বিবদ্যালয়, বাংলাদেশ আওয়মী স্বেচ্ছাসেবকলীগসহ বাংলাদেশ আওয়ামীলীগ ও তার অঙ্গসহযোগী সংগঠন, মোহাম্মদপুর, টাঙ্গাইলের নাগরপুর-দেলদুয়ার, বিক্রমপুরের বিভিন্ন সংগঠন, আলহাজ্ব মকবুল হোসেন ফাউন্ডেশন, সন্ধানী লাইফ ইন্সুরেন্স কোম্পানী, এম এইচ শমরিতা মেডিকেল কলেজ, সিটি ইউনিভার্সিটি, পান্না টেক্সটাইল, এ্যামিকোল্যাবরেটরীজ, আলহাজ্ব মকবুল হোসেনবিশ্বিবদ্যালয় কলেজের উদ্যোগে দিনব্যাপী কর্মসূচী গ্রহণ করেছে।

কর্মসূচীর মধ্যে রয়েছে ঢাকা বিশ্বিবদ্যালয় আলহাজ্ব মকবুল হোসেন ট্রাষ্টফান্ডের আয়োজনে নবাব আলী চৌধুরী সিনেট ভবনের কনফারেন্সরুমে সকাল ৯ টায় অসচ্ছ্বল মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তিপ্রদান।

কাকরাইলস্থ ডিপ্লোমাইঞ্জিনিয়ার্স ইনিষ্টিটিউট মিলনায়তনে সকাল ১১ টা থেকে বাংলাদেশ আওয়ামী স্বেচছাসেবকলীগ আয়োজিত আলোচনা সভা।

সকাল ১১ টা থেকে তাঁর প্রতিষ্ঠিত সকলপ্রতিষ্ঠানে আলোচনা ও স্মরণ সভাছাড়া ও পবিত্র কোরআন খতম, দোয়া মাহফিল, অসহায় দুস্থদের মাঝে খাদ্য বিতরণ।

আলহাজ্ব মকবুল হোসেনবিশ্বিবদ্যালয় কলেজের উদ্যোগে আয়োজিত দোয়া মাহফিলে মোহাম্মদপুরের স্থানীয় রাজনৈতিক, গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।