রবি. মে ১৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

২৫মে খোলা বাজার অনলাইন ডেস্ক : শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড ব্যাংকের আর্থিক সেবা, পণ্য ও অন্যান্য কার্যক্রমের তথ্য সমাজের বিভিন্ন শ্রেণির জনগোষ্ঠীর নিকট পৌঁছে দেয়ার জন্য ১৮ মে গাজীপুর জেলার কাশিমপুরে হা-মীম গ্রুপের গার্মেন্টস্ ফ্যাক্টরিতে একটি আর্থিক শিক্ষা কর্মশালার আয়োজন করে।

উক্ত আর্থিক সাক্ষরতা কর্মশালায় বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইনক্লুসন ডিপার্টমেন্ট এর অতিরিক্ত পরিচালক ইকবাল মহসিন পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে শাহ্জালাল ইসলামী ব্যাংকের আর্থিক অন্তর্ভুক্তির প্রধান কর্মকর্তা ও প্রধান ঝুঁকি কর্মকর্তা মোহাম্মদ আশফাকুল হক, এসইভিপি, এফসিএ, এফসিএস, এবং ব্যাংকের বাইপাল শাখার ব্যবস্থাপক মোঃ ইয়াসিন মোল্লা-সহ হা-মীম গ্রুপের শীর্ষ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

জনগণের মাঝে ব্যাংকিং পণ্য ও সেবা সম্পর্কিত আর্থিক বিষয়াদির ধারণা প্রদান করার মাধ্যমে জনসচেতনতা সৃষ্টি এবং এসব পণ্য বা সেবা ব্যবহারের সক্ষমতা বৃদ্ধি করতে এবং সাধারণ মানুষকে সঞ্চয়, ব্যয়, ঋণ, বিনিয়োগ, দীর্ঘমেয়াদি আর্থিক পরিকল্পণা ইত্যাদির সাথে সম্পৃক্ত করতে এই কর্মশালার আয়োজন করে। এ সকল কার্যক্রমের মাধ্যমে সমাজের বিভিন্ন স্তরের জনগোষ্ঠীকে ধাপে ধাপে বিশেষ প্রাধান্য দিয়ে আর্থিক সাক্ষরতার আওতায় নিয়ে আসা হবে।

এ কার্যক্রমের অপর একটি উদ্দেশ্য হচ্ছে দেশের বৃহৎ জনগোষ্ঠী যারা ব্যাংকিং সেবা গ্রহণ করছে না তাদেরকে তথ্য দিয়ে সমৃদ্ধ করা। দেশের আপামর জনগণকে আর্থিক বিষয়ে তথ্যনির্ভর বিচক্ষণ সিদ্ধান্ত গ্রহণে সহায়তা প্রদানের মাধ্যমে অন্তর্ভুক্তিমূলক ও টেকসই উন্নয়ন নিশ্চিত করা এবং প্রান্তিক জনগোষ্ঠীসহ সকলকে শতভাগ আর্থিক অন্তর্ভুক্তির আওতায় আনা এবং আর্থিক শিক্ষা ও আর্থিক সাক্ষরতা প্রদানের মাধ্যমে সকলকে আর্থিক খাতের বিদ্যমান সুযোগ সুবিধাসমূহ ভোগের জন্য উপযুক্ত পরিবেশ সৃষ্টি করা এই কর্মশালা আয়োজনের মূল উদ্দেশ্য। উক্ত কর্মশালায় হা-মীম গ্রুপের ৫০ জন কর্মী অংশগ্রহণ করেন।