বুধ. জুলা ১৭, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খোলা বাজার অনলাইন ডেস্ক : চট্টগ্রাম প্রগ্রেসিভ ট্রাস্ট (সিপিটি) এর উদ্যোগে গত ১৬ সেপ্টেম্বর চট্টগ্রাম প্রেস ক্লাবে “দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ ও সিপিটি’র আজীবন সদস্য সম্মাননা-২০২৩” শীর্ষক এক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন (বিএইচবিএফসি) এবং ইউনিয়ন ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর ড. মো: সেলিম উদ্দিন এফসিএ, এফসিএমএ।

রাশিয়ান ফেডারেশন এর অনাররি কনসাল স্থপতি আশিক ইমরান এবং আই ই বি এর প্রাক্তন চেয়ারম্যান প্রকৌশলী মনজারে খোরশেদ আলম অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সিপিটি’র চেয়ারম্যান ইস্কান্দার আলী চৌধুরী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে দু:স্থ ২৫জন নারীকে সেলাই মেশিন প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ড. সেলিম শুরুতে এ ধরনের মহতী আয়োজনের জন্য সিপিটি’র নির্বাহী পরিচালক জনাব সিরাজুল করিম মানিকসহ সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে দু:স্থদের স্বার্থে এধরনের উদ্যোগেকে “মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, আমরা সকলেই সকলের তরে, সকলেই আমরা পরের তরে” মর্মে উল্লেখ করেন।

তিনি বলেন ২৫টি সেলাই মেশিন বিতরণের মাধ্যমে সিপিটি মূলত: ২৫টি পরিবার স্বাবলম্বী করার মহৎ ব্রত পালন করেছে। এর ফলে সমাজের অন্তত: একশজন মানুষ সরাসরি উপকৃত হবে। এ প্রসঙ্গে ড. সেলিম সিপিটিসহ কল্যাণ প্রয়াসী যেকোন সংগঠনের এ ধরনের প্রচেষ্টায় ভবিষ্যতে সকলকে শরীক হওয়ার আহ্বান জানান এবং অনুষ্ঠানে বিশেষ সম্মাননা ও আজীবন সম্মাননাপ্রাপ্ত সকলকে অভিনন্দন জানান ।