Fri. Apr 23rd, 2021

খোলা বাজার২৪,রবিবার,০৪ সেপ্টেম্বর  ২০১৬: দেশের সর্ববৃহৎ ডিজিটাল এক্সপো ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৬ আগামী ১৯-২১ অক্টোবর রাজধানীতে অনুষ্ঠিত হবে। এখানে প্রযুক্তি ভিক্তিক উদ্ভাবন ও সাফল্যসমূহ প্রদর্শিত হবে এবং এটি হবে আইসিটি বিষয়ক জ্ঞান ও ধারণা বিনিময়ের একক মঞ্চ।

ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৬ সচিবালয়ের সচিব মোহাম্মদ এনামুল কবীর বাসসকে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নগরীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) অনুষ্ঠেয় এই মেলার উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে।
বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি), বাংলাদেশ এসোসিয়েশন অব সফটওয়্যার এন্ড ইনফমেশন সার্ভিস (বেসিস) ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই কর্মসূচির সহায়তায় আইসিটি বিভাগ দেশের আইসিটি সেক্টরের এই গুরুত্বপূর্ণ বার্ষিক অনুষ্ঠানের আয়োজন করছে।
তিনি বলেন, পূর্ববর্তী বছরগুলোর মতো এবারও এই মেলার প্রধান লক্ষ্য আইসিটি সেক্টরে সাফল্যগুলো তুলে ধরা এবং আইসিটি সংশ্লিষ্ট ধারণার অবাধ প্রবাহ সৃষ্টির জন্য একটি মঞ্চ সৃষ্টি। এই ধারণা অথবা ভাবনা দেশকে রূপকল্প-২০২১ অর্জনে দিক-নিদের্শনা দেবে।
ডিজিটাল ওয়ার্ল্ডের পরিচালক (প্রশিক্ষণ) কবীর আরো জানান, এই তিনি দিনের ব্যাপক কর্মসূচিতে থাকবে সেমিনার, আইটি ক্যারিয়ার মেলা, সফ্ট মেলা, ই-গভর্নেন্স মেলা, মোবাইল উদ্ভাবনী মেলা এবং ই-কমার্স ও বিজনেস প্রসেস আউটসোসিং (বিপিও) কর্মসূচি।
তিনি জানান, কর্পোরেট, প্রাতিষ্ঠানিক ও ব্যক্তিক্রেতাসহ পাঁচ লক্ষাধিক পরিদর্শক তিন দিনের এ মেলায় আসবে বলে আশা করা হচ্ছে।
তিনি আরো জানান, নীতি নির্ধারক ও ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা, শিল্পাঞ্চলের নেতা, সুশীল সামজের মুখপাত্র, বিনিয়োগকারী ও বহুজাতিক সফ্টওয়্যার বিক্রেতাসহ প্রায় ৪শ’ দেশী ও বিদেশী প্রদর্শন এ মেলায় অংশ নেবে।