Friday , November 15 2019
ব্রেকিং নিউজ :

Home / জাতীয় / বুলবুল’র আঘাতে তিন জেলায় ৪ জনের মৃত্যু

বুলবুল’র আঘাতে তিন জেলায় ৪ জনের মৃত্যু

খােলাবাজার ২৪,রবিবার,১০নভেম্বর,২০১৯ঃ ঘূর্ণিঝড় ‘বুলবুল’র আঘাতে খুলনা, পটুয়াখালী ও বরগুনায় নারীসহ ৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। শনিবার মধ্যরাত থেকে ঘূর্ণিঝড় ‘বুলবুল’র তাণ্ডব শুরু হলে আজ রোববার ভোর রাত  ও সকালে ঝড়ের সময় এসব ঘটনা ঘটে।

নিহতরা হলেন- খুলনার দাকোপ উপজেলার সুভাস মণ্ডলের স্ত্রী প্রমিলা মণ্ডল (৫২) ও একই জেলার দিঘুলিয়া উপজেলার সেনহাটি গ্রামের আলমগীর হোসেন (৩৫), পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার উত্তর রামপুরা গ্রামের হামেদ ফকির (৬০) এবং বরগুনার হালিমা খাতুন (৬৫)।

খুলনার দাকোপ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল ওয়াদুর জানান, শনিবার ঘূর্ণিঝড় শুরু হলে প্রমিলা রাতে দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় সাইক্লোন শেল্টারে অবস্থান নেন। রোববার সকালে নিজ বাড়িতে যান তিনি। সেসময় একটি গাছ তার মাথার ওপর পড়লে ঘটনাস্থলেই মারা যান প্রমিলা।

এদিকে, দিঘলিয়া উপজেলার সেনহাটিতে ঘূর্ণিঝড় ‘বুলবুল’র আঘাতে ভেঙে পড়া গাছের ডালপালা সরাতে গিয়ে আরেকটি গাছের চাপা পড়ে আলমগীর হোসেন নামে এক যুবকের মৃত্যু হয়েছে। রোববার সকালে এ ঘটনা ঘটে। তিনি কাটানী পাড়া ৯নং ওয়ার্ডের বাসিন্দা শফি মিস্ত্রির ছেলে।

অপরদিকে, পটুয়াখালীর মির্জাগঞ্জে ঘর চাপা পড়ে হামেদ ফকির (৬৫) নামের এক বৃদ্ধ মারা গেছেন। শনিবার রাত প্রায় ৩টার দিকে উপজেলার মাধবখালী এলাকায় এ ঘটনা ঘটে। রাতে দমকা হাওয়া শুরু হলে একটি রেইন্ট্রি ও একটি চাম্বল গাছ উপড়ে গিয়ে ঘরের ওপর পড়ে। এতে চাপা পড়ে ওই বৃদ্ধ ঘটনাস্থলেই মারা যান বলে গণামধ্যমকে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সরোয়ার হোসেন।

এছাড়া, বরগুনা সদর উপজেলার এম বালিয়তলী ডিএল কলেজ আশ্রয়কেন্দ্রে অসুস্থ হয়ে হালিমা খাতুন (৬৫) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। তিনি আগে থেকে অসুস্থ ছিলেন  বলে জানা গেছে।

এদিকে, ঘূর্ণিঝড় ‘বুলবুল’র তাণ্ডবে সাতক্ষীরার শ্যামনগর, ভোলা ও লক্ষীপুরে অনেক  ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এসব ঘটনায় আহত হয়েছে শতকেরও বেশি মানুষ।

তবে, সময় বাড়ার সঙ্গে সঙ্গে ঘূর্ণিঝড়টি দুর্বল হতে থাকলে মহাবিপদ সংকেত প্রত্যাহার করে নেয় আবহাওয়া অধিদফতর। এতে করে ঘরে ফিরতে শুরু করেছে আশ্রয়কেন্দ্রে থাকা উপকূলীয় অঞ্চলের লোকজন।

এদিকে, আবহাওয়া বার্তায় জানানো হয়েছে, ঘূর্ণিঝড়টি ক্রমশ নিম্নচাপে পরিণত হচ্ছে।

Print Friendly, PDF & Email

About kholabazar 24