রবি. মে ১৯, ২০২৪
Logo Signature
Agrani Bank
Rupali Bank
Advertisements

খােলাবাজার২৪,বৃহস্পতিবার,৩০জানুয়ারি,২০২০ঃ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সঙ্গে আর থাকছেন না ট্রেনার মারিও ভিল্লা ভারায়ন। টাইগারদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে এই লঙ্কান পাড়ি জমাচ্ছেন আইপিএলে। ইতোমধ্যে বিসিবি বরাবর একটি চিঠিও দিয়েছেন তিনি।

ট্রেনার মারিও ভিল্লা ভারায়নকে আইপিএলের কোন এক ফ্র্যাঞ্চাইজি আসন্ন মৌসুমে ট্রেনার হিসেবে পেতে চাইছে। এমন প্রস্তাব পেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বরাবর মারিও আবেদন করেন যে, জাতীয় দলের পাশাপাশি সেখানেও তাকে কাজের অনুমতি দেওয়া হোক।

কোচ নিয়োগের শর্তানুযায়ী সেই অনুমতি তিনি পাননি বিসিবি’র কাছ থেকে। এরপর দুই পক্ষের পারস্পারিক সমঝোতার মাধ্যমে সিদ্ধান্ত হয় যে, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে ট্রেনার হিসেবে আর থাকছেন না মারিও। এর মধ্য দিয়ে বিসিবির সঙ্গে মারিও’র প্রায় ৬ বছরের সম্পর্কের ইতি ঘটতে যাচ্ছে। সংবাদ মাধ্যমকে আজ (৩০ জানুয়ারি) এ তথ্য দিলেন বিসিবি’র সিইও নিজাম উদ্দিন চৌধুরী।

তিনি জানান, ‘মারিও আইপিএলের কোন একটি ফ্র্যাঞ্চাইজির ট্রেনার হিসেবে যোগ দিতে যাচ্ছেন। তার ক্যারিয়ারের কথা চিন্তা করে আমরা তাকে আটকাইনি। উনি আমাদের জাতীয় দলের পাশাপাশি ওই দলের সঙ্গে কাজ করতে চেয়েছিলেন। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বিশেষজ্ঞ কোচ নিয়োগের যে শর্ত তা এটাকে সমর্থন দেয় না।’

তিনি আরও জানান, মারিও’র চলে যাওয়ার সিদ্ধান্তটি আমাদের দুই পক্ষের পারস্পারিক বোঝাপড়ার মাধ্যমেই হয়েছে। উনি আমাদের বরাবর একটি চিঠি দিয়েছেন। অনতিবিলম্বেই তা কার্যকর হবে।’