Monday , July 13 2020
ব্রেকিং নিউজ :

Home / তথ্য প্রযুক্তি / করোনার চাপ সামলাতে ফেসবুক হিমশিম!

করোনার চাপ সামলাতে ফেসবুক হিমশিম!

খােলাবাজার২৪, সোমবার, ২৩মার্চ, ২০২০ঃ করোনাভাইরাস ব্যাপকভাবে ছড়িয়ে পড়ায় পৃথিবীর অনেক দেশ তাদের নাগরিকদের ঘরে অবরুদ্ধ করে রেখেছে। ফলে ঘরে বন্দি থাকা মানুষরা নির্ভর করছেন সামাজিক যোগাযোগ মাধ্যমের উপর। আর এতেই চাপ বেড়েছে ফেসবুকে।

করোনা নিয়ে বুধবার এক প্রেস কনফারেন্সে ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ নিজেই এ তথ্য জানান। অতিরিক্ত ব্যবহারকারীর চাপ সামলাতে সার্ভারগুলোর অবকাঠামো এবং কর্মক্ষমতা বাড়াতে কাজ করছে ফেসবুক। খবর ম্যাশাবলের

প্রেস কনফারেন্সে জুকারবার্গ বলেন, ইতালিসহ করোনাভাইরাসে আক্রান্ত দেশগুলোতে হোয়াটসঅ্যাপ এবং মেসেঞ্জারের ভয়েস কলের পরিমাণ স্বাভাবিক সময়ের চেয়ে দ্বিগুণের বেশি হয়েছে। কোয়ারেন্টিনে থাকার সময়টাতে মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যমের ওপর বেশি নির্ভর করছে। ফলে এসব মাধ্যমের সার্ভারে চাপ বাড়ছে।

হোয়াটসঅ্যাপের চাপ সামলাতে ইতোমধ্যে সেখানকার সার্ভার দ্বিগুণ করা হয়েছে। ফেসবুকের সার্ভারও বাড়ানোর কাজ চলছে। এটি ফেসবুকের কর্মীদের জন্য নতুন চ্যালেঞ্জ বলেও জানান জুকারবার্গ।

গত বৃহস্পতিবার থেকে বাসা থেকে কাজ করছেন ফেসবুকের কর্মীরা। শুধুমাত্র সার্ভার রক্ষণাবেক্ষণ ও নিরাপত্তার কিছু কর্মী অফিসে গিয়ে কাজ করছেন।

Print Friendly, PDF & Email

About kholabazar 24