Saturday , October 24 2020
ব্রেকিং নিউজ :

Home / সারাদেশ / নরসিংদীতে ধর্ষণের প্রতিবাদে ও ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবিতে প্রতিবাদী মিছিল ও মানববন্ধন

নরসিংদীতে ধর্ষণের প্রতিবাদে ও ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবিতে প্রতিবাদী মিছিল ও মানববন্ধন

খােলাবাজার২৪, মঙ্গলবার ০৬ অক্টোবর,২০২০: মোঃরাসেল মিয়াঃনরসিংদীপ্রতিনিধিঃ নরসিংদীতে দেশব্যাপী অব্যাহত ধর্ষণের প্রতিবাদ ও ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবিতে প্রতিবাদী মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (৬ অক্টোবর)বেলা ১১টার দিকে ‘আমরা তরুণজোট’ শীর্ষক ব্যানারে নরসিংদী প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন করা হয়।এতে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও স্থানীয় শিক্ষাপ্রতিষ্ঠানের দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এর আগে বেলা ১০টার দিকে নরসিংদী পৌরসভার সামনে ব্যানার-ফেস্টুন নিয়ে জড়ো হয় শতাধিক শিক্ষার্থী। পরে তারা সেখান থেকে বৃষ্টিতে ভিজে শ্লোগান দিয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে নরসিংদী প্রেসক্লাবের সামনে উপস্থিত হয়।
মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা দেশব্যাপী অব্যাহত ধর্ষণের প্রতিবাদে হাতেলেখা বিভিন্ন ফেস্টুন ও প্ল্যাকার্ড হাতে অবস্থান নেন। এ সময় তারা ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘মানুষ হ, এবার তোরা মানুষ হ’, ‘বোন তোর ভয় নাই, ভাই তোর মরে নাই’ ইত্যাদি শ্লোগান দেন। ওই মানববন্ধনে সংগঠনটির সভাপতি সাইফুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক মাহফুজ রায়হানসহ দুই শতাধিক কর্মী অংশ নেন।
মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, দেশের বিভিন্ন স্থানে একের পর এক নারী নির্যাতন ও ধর্ষণের ঘটনা ঘটছে। সর্বশেষ নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুরে নারী নির্যাতনের ওই বর্বর ঘটনা পর আমরা এই প্রতিবাদে মাঠে নেমেছি। যাঁরা এই ঘটনা ঘটিয়েছেন, তাঁদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। পাশাপাশি দেশের বিভিন্ন প্রান্তরে দিনের পর দিন ঘটে যাওয়া প্রতিটি নারী নির্যাতনের ঘটনার দ্রুত বিচার করে অপরাধীদের আইনের আওতায় আনতে হবে।
পরে মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা নরসিংদীর জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর ৭ দফা দাবি সংবলিত একটি স্মারকলিপি দেন। শিক্ষার্থীদের হাত থেকে জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কমল কুমার ঘোষ।

Print Friendly, PDF & Email

About kholabazar 7x24