Wednesday , March 3 2021
ব্রেকিং নিউজ :

Home / শিক্ষা / বেসরকারি ৪১৫৯ প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবি

বেসরকারি ৪১৫৯ প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবি

 

খােলাবাজার২৪, মঙ্গলবার  ১৯ জানুয়ারি ২০২১ঃ জাতীয়করণ থেকে বাদ পড়া সারাদেশের ৪১৫৯ বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবি জানিয়েছেন শিক্ষকরা।
মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকাল সাড়ে ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানান শিক্ষকরা।

আরও বলেন, বাঙালি জাতি শিক্ষার ভিত্তি মজবুত করার জন্য ২০১৩ সালের ৯ জানুয়ারি ২৬১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সেইসঙ্গে তিনি জানান, ‘আজ থেকে বাংলাদেশে আর কোনো বেসরকারি প্রাথমিক বিদ্যালয় থাকবে না। ‘ কিন্তু পরিতাপের বিষয় জাতীয়করণের সময় যে পরিসংখ্যান করা হয়েছিল সেটি যথাযথভাবে না হওয়াতে তখন ৪১৫৯টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ থেকে বাদ পড়ে।

কিন্তু এ বছরের গত ৬ জানুয়ারি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের সুপারিশের পরিবর্তে নতুন প্রকল্প বিদ্যালয় স্থাপনের সুপারিশ করেন। যা বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মর্মাহত করেন।

তারা দাবি জানিয়ে বলেন, আমরা চাই নতুন প্রকল্প বিদ্যালয় স্থাপনের আগেই যাচাই-বাছাই কমিটির দেওয়া সব বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করা হোক।

সমাবেশ শেষে এ বিষয়ে একটি স্মারকলিপি প্রধানমন্ত্রীর কার্যালয়ে দেওয়ার জন্য যান শিক্ষকরা। এছাড়া সমাবেশে প্রাথমিক বিদ্যালয়ের শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

About kholabazar 24