Thursday , February 25 2021
ব্রেকিং নিউজ :

Home / সারাদেশ / নরসিংদীর সুবিদা বঞ্চিত নারীদের আত্মকর্মসংস্থানে স্বপ্ন ঘরের উদ্বোধন

নরসিংদীর সুবিদা বঞ্চিত নারীদের আত্মকর্মসংস্থানে স্বপ্ন ঘরের উদ্বোধন


খােলাবাজার২৪, রবিবার ৩১ জানুয়ারি ২০২১ঃ মোঃরাসেল মিয়ঃ নরসিংদীপ্রতিনিধিঃ নরসিংদীতে সুবিদা বঞ্চিত নারীদের আত্মকর্মসংস্থান করে তাদের স্বপ্ন পূরণ করতে তরুণ আলো সামাজিক সংগঠনের উদ্যোগে নির্মিত স্বপ্ন ঘরের উদ্বোধন করা হয়েছে। রবিবার দুপুরে সদর উপজেলার মেহেরপাড়া ইউনিয়নের চৈতাব গ্রামে আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করা হয়।
অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন নরসিংদী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমা আক্তার।
মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নরসিংদী জেলা পরিষদের সদস্য আব্দুল হালিম খান, ব্রাদার্স ডাইং এর ব্যবস্থাপনা পরিচালক আইয়ুব আলী, নরসিংদী চেম্বার অব কমার্সের সদস্য মোতালিব হোসেন, মেহেরপাড়া ইউপি সদস্য রেজাউল ভূইয়া, দৈনিক সময়ের আলো পত্রিকার জেলা প্রতিনিধি আবুল বাশার বাছির, ও ইউপি সদস্য বেনুজির আহমেদ প্রমূখ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন তরুণ আলো সামাজিক সংগঠনের সভাপতি রাকিবুল ইসলাম আসিফ এবং সংগঠনের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মনিরা আক্তার।
এসময় মেহেরপাড়া ইউপি চেয়ারম্যান মাহবুবুল হাসানের নিজস্ব অর্থায়নে অসহায় ও সুবিধাবঞ্চিত কর্মহীন মানুষের আত্মকর্মসংস্থানের জন্য ৩০ জন নারীর মাঝে সেলাই মেশিন ও ৩টি পরিবারের মাঝে ঢেউটিন বিতরণ করে তরুণ আলো নামের ওই সামাজিক সংগঠনটি।
প্রধান অতিথি তাছলিমা আক্তার দুস্থ কর্মহীন নারী ও অসহায় পরিবারের মাঝে এসব সামগ্রী বিতরণ করেন।
এর আগে মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে ৫০ জন অসহায় কর্মহীন দুস্থ নারীকে সেলাই প্রশিক্ষণসহ শতাধিক নারীকে বুটিক ও কুটিরশিল্প এই তিনটি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করে থাকে। প্রশিক্ষণ প্রাপ্ত ৫০ জনের মধ্যে রবিবার ৫ জনকে সেলাই মেশিন প্রদান করা হয় বাকীদেরকে পর্যায়ক্রমে প্রদান করা হবে বলেন জানান মেহেরপাড়া ইউপির চেয়ারম্যান মাহাবুবুল হাসান।
এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এক ঝাঁক তরুণদের এই উদ্যোগ সত্যিই প্রশংসার দাবীদার। এভাবেই যদি সমাজের তরুণরা বিভিন্ন সামাজিক কাজে এগিয়ে আসে তাহলে আমাদের দেশের চেহারা পাল্টে যাবে।
পরে তরুল আলো সামাজিক সংগঠনের সভাপতি রাকিবুল ইসলাম আসিফ এক সাক্ষাৎকারে জানান, সমাজের অনেক সুবিদা বঞ্চিত নারাী আছে যারা কাজ জানে কিন্তু কর্মসংস্থান করতে পারছেনা।তাদের স্বপ্ন পূরণ করতেই তরুণ আলোর এই উদ্যোগকে স্বপ্ন ঘর নামকরণ করা হয়। সংগঠণের ভবিষ্যত পরিকল্পনার সম্পর্কে আসিফ জানায়, তাদের এই প্রকল্প থেকে অর্জিত আয়ের একটি অংশ আর্তমানবতার সেবায় তরুণ আলোর ডক্টর ভাই নামে অপর আরেকটি প্রকল্প চালু করে সমাজের দরিদ্র মানুষ যারা অর্থাভাবে চিকিৎসা করাতে পারেনা তাদেরকে খুঁজে খুঁজে স্বাস্থ্যসেবা প্রদান করা হবে।

Print Friendly, PDF & Email

About kholabazar 7x24