Thu. Apr 22nd, 2021

খােলাবাজার২৪,মঙ্গলবার ,৩০ র্মাচ ২০২১ঃ হেফাজতে ইসলামের ডাকা হরতালে সাইনবোর্ড মোড় থেকে শিমরাইল পর্যন্ত হরতালকারীদের সহিংসতার ঘটনায় ছয়টি মামলা হয়েছে। এই মামলায় ২ হাজারেরও বেশি আসামী করা হয়েছে। তাদের বিরুদ্ধে পুলিশের উপর হামলা ও হত্যার চেষ্টা, গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগ, সরকারি কাজে বাঁধা, আতঙ্ক সৃষ্টিসহ একাধিক অভিযোগ আনা হয়। তবে এখনও কাউকে আটক করা হয়নি।

মঙ্গলবার (৩০ মার্চ) সকাল সাড়ে ১০টায় সিদ্ধিরগঞ্জ থানায় পুলিশ ও র‌্যাব বাদী হয়ে পৃথকভাবে ছয়টি মামলা দায়ের করে। এ তথ্য নিশ্চিত করেছেন সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মশিউর রহমান।

তিনি জানান, শিমরাইল থেকে সাইনবোর্ড পর্যন্ত হরতালের নামে সংহিসতার ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশের করা প্রতিটি মামলায় ২০ থেকে ২৫ জনের নাম উল্লেখ্য করা হয়েছে। পুলিশের পাঁচটি ও র‌্যাবের করা একটি মামলাসহ ৬টি মামলায় অজ্ঞাতনামা হিসেবে ২ হাজারেরও বেশি আসামী করা হয়েছে। পুলিশ আসামীদের গ্রেপ্তার করার চেষ্টা চালাচ্ছে।

রোববার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সাইনবোর্ড মোড় থেকে শিমরাইল মোড় পর্যন্ত দিনভর থেমে থেমে তাণ্ডব চালায় হেফাজতের সমর্থকরা। এতে পুলিশ, পথচারীসহ অন্তত ৫০ জন আহত হয়েছেন। হরতালকারীরা হামলা করেছে সাংবাদিকদের উপরও। এ সময় বাস, ট্রাক, পিকআপ, কভারভ্যানসহ ১১টি যানবাহন পোড়ানো হয়।

সকাল থেকে মহাসড়কে টায়ার, কাঠ জ্বালিয়ে অবরোধ করে বিক্ষোভ করে হরতালকারীরা। পরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বাধা দিলে হরতালসমর্থকরা তাদের উপর ইটপাকেল নিক্ষেপ শুরু করে। চলে দফায় দফায় সংঘর্ষ।

নারায়ণগঞ্জের পুলিশ সুপার জানান, একের পর এক গাড়িতে আগুন, পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ ও হামলা করা হয়। হরতালের নামে যানবাহন ভাংচুর ও আগুন জ্বালিয়ে মহাসড়কে আতঙ্ক সৃষ্টি করার চেষ্টা চলে। যারা এ ঘটনার সাথে জড়িত তাদের আইনের আওতায় আনা হবে।