Wed. Apr 21st, 2021

3খোলা বাজার২৪,রবিবার, ২০ ডিসেম্বর ২০১৫: খবরের কাগজে প্রতিদিনই যৌন নির্যাতনের খবর ছাপা হয়। বেশিরভাগ খবর হয় সাধারণ মানুষের কিন্তু এমন অনেক বিখ্যাত তারকারা আছেন যাঁরা নিজেরাও যৌন নির্যাতনের শিকার হয়েছেন। অনেকে আবার ধর্ষণের শিকার পর্যন্ত হয়েছেন। চলুন জেনে নেই সেইসব তারকাদের অজানা কথা।

১) লেডি গাগা : সম্প্রতি লেডি গাগা নিজের মুখে স্বীকার করেছেন ১৯ বছর বয়েসে একজন সিনিয়ার মিউজিক ডিরেক্টরের হাতে ধর্ষিত হন উনি।এই ঘটনার কথা বলতে গিয়ে উনি জানিয়েছেন ‘আমি কাউকে বলতে পারিনি।সাত বছর ধরে কষ্ট পেয়েছি।বারবার নিজেকে এই ঘটনার জন্য নিজেকে দোষ দিয়েছি।এই ঘটনার পর আমি সম্পূর্ণতঃ শারীরিকভাবে এবং মানসিকভাবে পাল্টে যাই।

২) কাল্কি কোচালিন : একটা সাক্ষাৎকারে উনি জানান ছোটবেলায় যৌন নির্যাতনের শিকার হতে হয় ওঁকে।

৩) অনুরাগ কাশ্যপ : জনপ্রিয় পরিচালক অনুরাগ কাশ্যপও ছোটবেলায় ১১ বছর ধরে যৌন নির্যাতন সহ্য করেছেন। উনি জানিয়েছেন ‘ওর সঙ্গে বহুবছর পর আমার দেখা হয়। ও মোটেই কোন বুড়ো লোক ছিল না। আমাকে যখন প্রথমবার যৌন নির্যাতন করে ও তখন ওর ২২ বছর বয়েস। বহু বছর পর যখন ওর সঙ্গে দেখা হলোূ দেখলাম ওর কোন অনুশোচনা নেই। আমিও পুরো ঘটনাটা একটা খারাপ দুঃস্বপ্নের মতো ভুলে যেতে চাই।’

৪) সোফিয়া হায়াত : এই বিতর্কিত অভিনেত্রীও ছোটবেলায় যৌন নির্যাতনের শিকার হন। এই ব্রিটিশ বর্ণ অ্যাকট্রেস জানিয়েছেন মাত্র ১০ বছর বয়েসে একজন আত্মীয়র হাতে নির্যাতিত হন উনি।

৫)অনুষ্কা শঙ্কর : রবি শঙ্করের কন্যা অনুষ্কাকেও ছোটবেলায় যৌন নির্যাতন সহ্য করতে হয়েছে। উনি জানিয়েছেন একজন পারিবারিক বন্ধুর হাতে উনি নির্যাতিত হন।উনি আরো জানান ওঁর পরিবারের এই ব্যক্তির ওপর সম্পূর্ণ বিশ্বাস ছিল।

৬) ম্যাডোনা : আট-এর দশকে উনি যখন প্রথম নিউ ইয়র্কে যান তখন মাথায় পিস্তল ঠেকিয়ে একটা বাড়ির ছাদে ওঁকে ধর্ষণ করা হয়।

৭) প্যামেলা অ্যান্ডারসন :নয়-এর দশকে ‘বে ওয়াচ‘ দেখার পর এই অভিনেত্রীর প্রেমে পড়ে বহু দর্শক। কিন্তু এই অভিনেত্রীকেও ছোটবেলায় ধর্ষণের স্বীকার হতে হয়েছিল।উনি জানান মাত্র ৬ বছর বয়সে ওঁর মহিলা বেবিসিটারের হাতে প্রথম যৌন নির্যাতন সহ্য করতে হয় ওঁকে। ১২ বছর বয়েসে বান্ধবীর ২৫ বছরের দাদার হাতে ধর্ষিত হওয়া ছাড়াও হাই স্কুলে পড়ার সময় বয়ফ্রেন্ড এবং তার বন্ধুরা মিলে গণধর্ষণ করে ওঁকে।

৮) পূর্ণা জগ্গনাথন : অভিনেত্রী পূর্ণা জগ্গনাথনূ যাঁকে আমরা ‘দেলহি বেলি’ ছবিতে দেখেছিলামূ একটা সাক্ষাৎকারে জানান ছোটবেলায় এবং বড় বেলায় বহুবার যৌন নির্যাতনের শিকার হয়েছেন উনি। উনি জানান ৯ বছর বয়েসে এক প্রতিবেশীূ যার সঙ্গে ওঁদের পারিবারিক সম্পর্ক খুব ভালো ছিলূ সে যৌন নির্যাতন করে ওঁকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *